২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচনে সহিংসতায় যুবক খুন; বসতবাড়ি ভাংচুরের অভিযোগ    ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক

‘বিদায়ী চেয়ারম্যান ফোরকান স্মরণীয় হয়ে থাকবেন’

নিউজ ডেস্ক:
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেযারম্যান এর বিদায় ও বরণ অনুষ্ঠান সোমবার  কউক মাল্টিপারপাস হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
নবাগত চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে বিন্দু থেকে সিন্ধুতে রূপান্তরিত করেছেন বিদায়ী চেয়ারম্যান লে. কর্ণেল ফোরকান আহমদ।  প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।
তিনি জীবনের শেষ মুহূর্তে এসে যে দায়িত্ব পেয়েছেন তাতে সবোর্চ্চ দিয়ে তিনি চেষ্টা করবেন কক্সবাজারকে বিশ্বের দরবারে তুলে ধরবেন।
বিদায়ী চেয়ারম্যান লে. কর্ণেল (অব) ফোরকান আহমদ বলেন, যখন দায়িত্ব নেয়া হয় তখন  অফিস,গাড়ি, জনবল কিছুই ছিলনা । তখন সাহস হিসেবে নিলাম  জাতির পিতা বঙ্গবন্ধুর বিজয় গাঁথা নেতৃত্ব আর অনুপ্রেরণা হিসেবে হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা। তাই শূন্য থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বিশাল মাল্টি আইকনিক ভবন আর নানা সফল উন্নয়ন কর্মকাণ্ড সফল করা সম্ভব হয়েছে। তিনি নতুন চেয়ারম্যান কে সহযোগিতা নিজেও করবেন এবং কক্সবাজারের সবাইকে সহযোগিতা করার অনুরোধ করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন,  কক্সবাজারকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উন্নয়ন কর্মকাণ্ড তা বাস্তবায়নের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়। আর সেই লক্ষ্য বাস্তবায়নে সময়ের আগেই অনেক সফল কমসূচি বাস্তবায়ন করেছেন বিদায়ী চেয়ারম্যান লে. কর্ণেল (অব) ফোরকান আহমদ। যা কক্সবাজারের চেহারাকে পাল্টিয়ে দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর উন্নয়ন স্বপ্ন বাস্তবায়নে আগামির যে চ্যালেঞ্জিন তা মোকাবেলা করতে হবে নবাগত  চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছারকে। আর তার সাথে কক্সবাজারের সবাই সহযোগী হিসেবে থাকবেন।
এতে বক্তব্য রাখেন এমপি সাইমুম সরওয়ার কমল, এমপি জাফর আলম, এমপি আশেক উল্লাহ রফিক,  জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মো. আবু তাহের, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা,  এডভোকেট প্রতিভা দাশ, মাকসুদুর রহমান বাবু।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।