৮ আগস্ট, ২০২২ | ২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪


শিরোনাম
  ●  বাংলাদেশ সেনাবাহিনীর ভলিবল প্রতিযোগিতায় ১১ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন   ●  কুতুবদিয়ায় মাদক মামলার পলাতক আসামী আবদুল মান্নান গ্রেফতার   ●  ‘কোনো অন্যায়ের কাছে সাংবাদিকরা মাথা নত করবে না’   ●  শেখ কামালের জন্মদিনে জেলা প্রশাসন বনাম কক্সবাজার পৌরসভা একাদশের প্রীতি ফুটবল ম্যাচ ড্র   ●  শেখ কামালের জন্মদিনে পৌর স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা দোয়া মাহফিল ও ক্রীড়া সামগ্রী বিতরণ   ●  শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা জানালেন হলদিয়াপালং আওয়ামীলীগ   ●  প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা   ●  সামাজিক বনায়নে ভাগ্য বদল ১৬৮ জন উপকারভোগীর   ●  নীল নকশা   ●  জালিয়াপালংয়ে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার সংবাদকর্মী ইমরান

বাংলাদেশের ধ্বংস চাই বিএনপি-জামায়াত- পৌর আ.লীগের সভায় অ্যাড. সিরাজুল মোস্তফা

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেছেন, বিএনপি—জামায়াত কখনো এদেশের ভাল চাই না। তাঁরা চাই বাংলাদেশের ধ্বংস। স্বাধীনতা বিরোধীরা বার বার বাংলাদেশ শ্রীলংকা হবে বলে অপপ্রচার করছে। তাদের মনে রাখা উচিত বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ির দেশ না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ এখন উন্নয়নের মডেল হিসেবে পুরো বিশে^ পরিচিতি পেয়েছে।

সোমবার (০১ আগস্ট) বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শোকাবহ আগস্ট মাস সকল শহীদদের স্মরণে পৌর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র। আদালতের রায়ে এই নির্মম হত্যাকাণ্ডে সমগ্র সেনাবাহিনী জড়িত ছিল না। এদেশীয় মূল চক্রান্তকারী বিশ্বাসঘাতক খন্দকার মোশতাক সরকার ও সরকারের বাইরে গুটিকয়েক মন্ত্রী এবং আমলা বঙ্গবন্ধু সরকার উৎখাত ষড়যন্ত্রে বিপথগামী সেনা কর্মকর্তাদের মদদ দেয়। তাদেও দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বার বার হত্যা চেষ্টা করা হয়েছে জননেত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা যতোদিন বেঁচে থাকবে ততোদিন শেখ হাসিনার কোন ক্ষতি করতে পারবে না তারা।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। অর্থাৎ সমগ্র বাঙালি জাতি একটি স্বাধীন দেশের নাগরিক হওয়ার সুযোগ পেত না। জাতির পিতা আমাদের শিখিয়ে গেছেন কীভাবে ঝড়—ঝঞ্ঝা—বিক্ষুব্ধ পথে মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে চলতে হয়, অধিকার আদায় করে নিতে হয়, নিজেদের অস্তিত্ব রক্ষা করতে হয়। আমাদের চলার পথ কখনই মসৃণ নয়।

 

প্রধান আলোচকের বক্তব্যে সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের উজ্জ্বল আলোকবর্তিকা হল জননেত্রী শেখ হাসিনা। তাই এ কথা বলতে কোনো কুণ্ঠা নেই যে, শেখ হাসিনা বাঁচলে বংলাদেশ বাঁচবে। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। এ জন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর বলেন, বঙ্গবন্ধুর কারণে একটি দেশ হয়েছে। তার জীবন থেকে অনেক কিছু শেখার আছে। বঙ্গবন্ধু যেমন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সেই পথেই এগিয়ে যাচ্ছে। এখন উন্নয়নশীল দেশের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। যারা এক সময় বাংলাদেশকে নিয়ে তুচ্ছ—তাচ্ছিল্য করত তারাও এখন বাংলাদেশকে আইডল মানে।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ, পৌর আওয়ামী লীগ নেতা সেলিম নেওয়াজ, জানে আলম পুতু, আবু আহমদ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ড. মাওলানা নুরুল আবছার, পৌর আওয়ামী লীগ নেতা আসিফ উল মওলা, ডা. পরিমল কান্তি দাশ, গিয়াস উদ্দীন, মিজানুর রহমান, শুভ দত্ত বড়ুয়া, সাবেক ছাত্রনেতা রাসেল চৌধুরী, ১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ, সাধারণ সম্পাদক ওসমান গণি টুলু, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪নং ওয়ার্ড সভাপতি আরমানুল আজিম, যুগ্ন সাধারণ সম্পাদক সোহেল রানা, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, ৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সেলিম ওয়াজেদ, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আমির উদ্দিন , ৯নং ওয়ার্ড সভাপতি জহিরুল কাদের ভুট্টো সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন কবির, ১০নং ওয়ার্ড সভাপতি নুর মোহাম্মদ, ১১নং ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম সাধারণ সম্পাদক আবদুল মজিদ সুমন, ১২নং ওয়ার্ড সভাপতি শাহেদ আলী, সাধারণ সম্পাদক মোর্শেদুল হক চৌধুরী, পৌর আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম চৌধুরী রুবেল ফয়সাল হুদা, নুরুল ইসলাম বাদশা, আবদুস সাত্তার, সৈয়দ নুর, আনোয়ার, ইলিয়াস, আজিজ উদ্দীন, কাসেম আবেদিনসহ আরও অনেকে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।