১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

IMG_4485
কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যেগে বর্ণাঢ্য আয়োজনে পালিত হল মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস । ২৬শে মার্চ সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত সকল শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভি,সি  প্রফেসর.ড.মো: আবুল কাসেম সমবেত কন্ঠে জাতীয় সংগীত গেয়ে  জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা দিবসের কর্মসূচীর সূচনা করেন।
এরপর বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদের নেতৃত্বে র‌্যালি সহযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে গমন করে স্বাধীনতা যুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান প্রর্দশন করে শহীদ মিনার বেদীদে পুষ্পাঞ্জালী  অর্পন করেন ।
এরপর সকাল ১০টায়  বিশ্ববিদ্যালয়ের হল রুমে বিশ্ববিদ্যালযের ভি,সি ড.মো: আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সফল নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি এবং যার সুফল আজ আমরা ভোগ করছি।তিনি আরও বলেন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বঙ্গবন্ধু তনয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার। এই বিশ্ববিদ্যালয়  এই অঞ্চলের বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাসের শিক্ষা দিবে ।
সভাপতির ভাষণে  ড. আবুল কাসেম বলেন, বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতহাস জানতে হবে । বর্তমান প্রজন্মের প্রতিটি তরুনের মনে দেশাতœবোধ থাকতে হবে দেশকে এগিযে নিয়ে যেতে হবে আর এই জন্য তাদের প্রয়োজন সু – শিক্ষায় শিক্ষিত হওয়া । তিনি আরও বলেন , কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি  সু- শিক্ষায় শিক্ষিত ও সু নাগরিক গড়ে তোলার প্রতিষ্টান হিসাবে কাজ করছে এবং করে যাবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইংরেজী অনুষদের প্রধান আতাউল্লাহ নূরী তিনি বলেন, স্বাধীনতার সবচেয়ে বড় পাওয়া হচ্ছে জাতিগত ভাবে বিশ্বের কাছে আজ আমরা বাঙ্গালী এবং রাষ্টিয় ভাবে বাংলাদেশী হিসেবে পরিচিত।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সি.এস.সি অনুষদের নুসরাত জাহান চৌধুরী, ্ইংরেজী অনুষদের আশফাক আখতার আবীর, আইন অনুষদের কামাল হোসাইন হেলালী এবং শিক্ষার্থীদের  মধ্যে বক্তব্য রাখেন ,  আইন ানুষদের মঈনুল , ইংরেজী অনুষদের প্রণবদে প্রমুখ ।  পরে বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয় । পুরা অনুষ্ঠান সঞ্চালয়নায় ছিলেন আইন অনুষদের ছাত্র মারুফ বিন কবির ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।