১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

বন্যা দূর্গতদের ত্রাণ বিতরণকালে জাফরের জন্য আবারও নৌকায় ভোট চেয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী

কক্সবাজারে চকরিয়ায় উপজেলায় বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে ওই আসনের বর্তমান সংসদ সদস্য জাফর আলমকে আবারও মনোনয়ন দেয়ার ঘোষণা দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান। একই সঙ্গে তিনি নৌকায় ভোট দেয়ার অনুরোধও জানান।
শুক্রবার (১১ আগস্ট)  বেলা ১২ টার দিকে চকরিয়ার কাকারায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ বিতরন করেন প্রতিমন্ত্রী এমন কথা বলেন।

ত্রাণ বিতরণ কার্যক্রম শেষে বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।
তিনি বলেন, চকরিয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা না হয় সেজন্য মাতামুহুরি নদী ড্রেজিং ও দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে।

এসময় তাঁর সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো.মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ। কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে ও ইউএনও জেপি দেওয়ানের সঞ্চালনায় আয়োজিত ত্রাণ বিতরণ সভায় আরও বক্তব্য রাখেন রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান আজিমুল  হক আজিম  প্রমুখ।

এদিকে ত্রাণ বিতরণ নিয়ে দূর্গতরা অসন্তোষ প্রকাশ করেছেন। বন্যা কবলিত অসংখ্য নারী-পুরুষ ত্রাণের আশায় প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে আসলেও ফিরেছেন খালি হাতে। তাদের অভিযোগ, ত্রাণের কার্ড পাওয়া সিংহভাগ পাহাড়ের বাসিন্দা। যারা প্রকৃত অর্থে বন্যা কবলিত ছিলেন না।

এ বিষয়ে সংসদ সদস্য জাফর আলমের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বিষয়টি দেখছেন বলে জানান।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।