১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

বঙ্গবন্ধু কোন দল-গোষ্ঠীর নয়, তিনি সমগ্র বাঙ্গালী জাতির সম্পত্তি

Sadinota dibos pic-2
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিভিন্ন অনুষ্ঠান মালার মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ পালিত হয়েছে। ২৫মার্চ রাত ১২.০১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্মৃতিসৌধে পুষ্প্যমাল্য অর্পনের পর নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয়। এসময় উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদ এর নেতৃত্বে ভাইস চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার এএসএম শাহেদুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসন, থানা অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের এর নেতৃত্বে থানা পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়ার নেতৃত্বে সকল মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তাহের কোম্পানী ও সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরীর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অংগসংগঠন, উপজেলা বিএনপি সভাপতি নুরুল আলম কোম্পানীর নেতৃত্বে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠন, ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মার নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ, আওয়ামী ওলামালীগ সভাপতি মৌলানা নজির হোসাইন এর নেতৃত্বে নেতৃবৃন্দ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব আহ্বায়ক আমিনুল ইসলাম ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজলের নেতৃত্বে সাংবাদিকবৃন্দ, হাজী এম এ কালাম ডিগ্রী কলেজ অধ্যক্ষ ও.আ.ম রফিকুল ইসলাম এর নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সৈয়দের নেতৃত্বে ইউপি সদস্য-সচিব, দূর্নীতি প্রতিরোধ কমিটি, বাংলাদেশ সরকারী প্রাথমিক শিক্ষক সমিতি, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, ফার্মাসিউটিক্যল রিপ্রেজেন্টেটিব এ্যাশোসিয়েশন (ফারিয়া)সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদদের স্মরণে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন।
২য় পর্বে সকাল ৮টায় নাইক্ষ্যংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় কুচকাওয়াজ ও ক্রিড়া প্রতিযোগিতা। এর পর নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ হল রুমে ‘সুখী সমৃদ্ধ ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার এএসএম শাহেদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহামদ তাঁর বক্তব্যে বলেন- বাঙ্গালী জাতির অবিসাংবাদিত নেতা শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে মাত্র নয় মাসে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব হতোনা। ১৯৭৫সালে যে বাংলাদেশের স্বাধীনতার সূর্য্য ডুবে গিয়েছিল, প্রায় ২শ বছর পর সেই বঙ্গবন্ধুর নেতৃত্বে আবার বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং আমরা স্বাধীন একটি রাষ্ট্র ও স্বাধীন একটি মানচিত্র আমরা পেয়েছি। তাই বঙ্গবন্ধুকে নিয়ে কোন রাজনীতি করা উচিৎ নয়। কারণ বঙ্গবন্ধু কোন দল, কোন মত, কোন পক্ষের শক্তি নয়। তিনি সম্পূর্ণ বাংলাদেশের সম্পত্তি। আমরা দেশে জঙ্গিবাদ চাই না, সন্ত্রাসবাদ চাইনা, চাইনা দেশে জ্বালাও পোড়াও’র মাধ্যমে অশান্তি বিরাজমান থাকুক। সোনার বাংলা যদি গড়তে হয় সোনার মানুষের দরকার আছে।
অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে সদ্য ঘোষিত পার্বত্য জেলা পরিষদে নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে মনোনীত সদস্য ক্যউচিং চাক ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, থানা অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, অধ্যক্ষ ও.আ.ম রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তাহের কোম্পানী, সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী, এমপি প্রতিনিধি আলহাজ্ব খায়রুল বাশার, আওয়ামীলীগ নেতা ডা: ইসমাইল হোসেন, ডা: সিরাজুল ইসলাম, মো: ইমরান, সেচ্ছাসেবকলীগ নেতা আবদু সাত্তার, যুবলীগ সভাপতি জসিম উদ্দিন, ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সৈয়দ, হেডম্যান মংশৈ ফ্রু চৌধুরীসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ। আলোচনা সভার পূর্বে উপজেলা উম্মুক্ত মঞ্চ এলাকায় ডিজিটাল মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।