২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সংগ্রামের একটি অংশ ছিল বৃক্ষরোপণ: নজিবুল ইসলাম

বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত বৃক্ষপ্রেমী। তিনি সবর্দা বৃক্ষরোপণ ও বৃক্ষের যত্নের প্রতি সজাগ থাকতেন। সকলকে এ বিষয়ে উৎসাহিত করতেন। বলা হয়ে থাকে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সংগ্রামের একটি অংশ ছিল বৃক্ষরোপণ।

৫০ হাজার বৃক্ষের চারা রোপনের ধারাবাহিক অনুষ্ঠানের অংশ হিসেবে শুক্রবারের অনুষ্ঠানে কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি ও কক্সবাজার-৩ সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ নজিবুল ইসলাম এ কথা বলেন।

বঙ্গবন্ধুর এই মহৎ আদর্শিক অনুপ্রেরণায় জলবায়ু পরিবর্তনের বৈশ্বিক সংকট নিরসনে জনগণের অংশগ্রহণের মাধ্যমে সামাজিক বনায়ন কার্যক্রমে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি ও কক্সবাজার-৩ সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ নজিবুল ইসলামের তত্ত্বাবধানে ধারাবাহিক ৫০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে রামু উপজেলার খুনিয়াপালং ও রশিদনগর ইউনিয়ন সহ সদর উপজেলার ঝিলংজায় অনুষ্ঠিত হয়েছে।

৪ আগস্ট (শুক্রবার) সকাল ১০টায় খুনিয়াপালং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে খুনিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হক কোং’র সভাপতিত্বে ও খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

এসময় তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি সম্পর্কে সকলের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর সারাজীবনের সংগ্রামে স্বাধীকার আন্দোলনের পাশাপাশি বৃক্ষরোপণেও সকলকে সর্বদা উৎসাহ প্রদান করেছেন। কক্সবাজারের সমুদ্র-কিনারায় অবস্থিত ঝাউবাগান তারই অবদান। তার এই ৫০ হাজার চারাগাছ রোপণ কর্মসূচি ধারাবাহিক অব্যাহত থাকবে।

পরে সন্ধ্যায় ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার আলম চৌধুরীর সভাপতিত্বে ও ঝিলংজা ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বার নাছির উদ্দীনের পরিচালনায় একটি বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে আগত সকল স্কুল, মাদ্রাসা ও সংগঠন প্রতিনিধিদের মাঝে কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম চারাগাছ বিতরণ করেন। একই সাথে কয়েকটি চারাগাছ রোপণ করেন।

বিকালে রশিদনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী নুরুল ইসলাম সভাপতিত্বে ও রশিদ নগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি গুরা মিয়ার  পরিচালনায় বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

এসময় আরও বক্তব্য রাখেন, রশিদনগর ইউনিয়ন কৃষকলীগ সভাপতি ওমর আলম, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শুভ দত্ত বড়ুয়া, কোষাধ্যক্ষ কাসেম আলী ৯নং ওয়ার্ড সভাপতি জহিরুল কাদের ভুট্টো সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন কবির ১২নং ওয়ার্ড সভাপতি সাহেদ আলী ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন পৌর আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সল হুদা, সহ-দপ্তর সম্পাদক সোহেল রানা। উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ নেতা সাগর পাল ৫নং ওয়ার্ড নেতা আমিন, ৮নং ওয়ার্ড নেতা রাজেনুল ইসলাম শিপু, ৯নং ওয়ার্ড নেতা জহিরুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন প্রত্যেকটি ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কৃষক লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।