২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১৯-এর ঈদ পূণর্মিলন অনুষ্ঠিত হয়েছে   ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি

বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ না করলে ছাত্রলীগ নেতা হওয়া যায় না-এমপি জাফর

বার্তা পরিবেশক:

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন- একাত্তরের মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। সেই আওয়ামী লীগ প্রতিষ্ঠার আগেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গঠন করেছিলেন ছাত্রলীগ। উদ্দেশ্য ছিল- যে কোন আন্দোলনে ছাত্রসমাজই যাতে এগিয়ে আসে এবং তাদের নেতৃত্বে আন্দোলন সফলকাম হয়।

এমপি জাফর আলম বলেন, ‘একসময় প্রকৃত ছাত্ররাই ছাত্র সংগঠনের নেতৃত্ব দিতো। জাতির পিতার হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের অনেকেই এখন মূল দল বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে। এটি সম্ভব হয়েছে তারা জাতির পিতার প্রকৃত আদর্শ বুকে ধারণ করেই রাজনীতির পাঠশালা গড়ে তুলেছিলেন বলেই। কিন্তু এখন দেখা যায়- যারা প্রকৃত ছাত্র নয়, বরং নানা অপকর্মের সাথে জড়িত তাদের হাতেই তুলে দেওয়া হচ্ছে ছাত্রলীগের নেতৃত্ব।

শুধু তাই নয়, ছাত্রলীগের অনেক নেতাই এখন বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে কি রয়েছে তা জানে না। বঙ্গবন্ধুর কোন আদর্শের ধারেকাছেও দেখা যায় না তাদের। এই দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যাবে না। প্রকৃত ছাত্রলীগ নেতা হতে হলে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। রপ্ত করতে হবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী। এছাড়াও মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করাসহ অসাম্প্রদায়িক চেতনায় নিজেকে এবং প্রত্যেক কর্মীকে গড়ে তুলতে হবে। এতে জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হবে।-যোগ করেন এমপি জাফর আলম।

সংসদ সদস্য জাফর আলম ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে আরো বলেন, ‘পড়ালেখা ঠিক রেখেই ছাত্ররাজনীতির নেতৃত্ব দিতে হবে। ছাত্রলীগ মানে অপকর্মের সঙ্গে নিজেকে জড়ানো নয়।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১১ জানুয়ারী) সন্ধ্যায় চকরিয়া উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মিনারের পাদদেশে চকরিয়া উপজেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশ ও মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন এমপি জাফর আলম। এতে উপজেলা ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এতে অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ও সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন জয়নাল, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবু মুছা, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র নেতা ওয়ালিদ মিল্টন, আওয়ামী লীগ নেতা আমিনুল করিম প্রমূখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।