১৪ জুলাই, ২০২৪ | ৩০ আষাঢ়, ১৪৩১ | ৭ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত   ●  উখিয়ায় পারিবারিক পুষ্টি বাগান মেটাচ্ছে সবজির চাহিদা   ●  বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির থাইংখালী সার্ভিস সেন্টারের ৬ষ্ঠ পিএফটি মিটিং অনুষ্ঠিত

ফজর ও এশার নামাজের পরে মুসল্লিদের অতিরিক্ত সময় দেয়ার জন্য ইমামদের প্রতি আহ্বান

_______ ____ _____ ___
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফি বলেছেন বয়স্ক লোক যারা তাদের কোরআন শরীফ পড়ার মধ্যে অনেক ভুল রয়েছে। তাই এশার নামাজের পর প্রতিটি মসজিদের ইমামগণ মুসল্লিদের জন্য অতিরিক্ত ৫ মিনিট সময় দিয়ে কোরআন শরীফের সুরা শিক্ষা দেওয়ার আহ্বান জানান। একই ভাবে ফজরের নামাজের পর ১ মিনিট অতিরিক্ত সময় ১ টি করে শরীয়তের মসলা শিক্ষা দেওয়ারও আহ্বান জানিয়ে এভাবে বছরে অন্তত: ৩৬৫টি মসলা শিক্ষা সম্ভব হবে বলে জানান তিনি।
হাটহাজারি দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফি গতকাল বড় মহেশখালীর লাতুয়ার ডেইল মরকাজুল উলুম মাদ্রাসায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এদিকে গতকাল দুপুরের পর তিনি মহেশখালী আসলে শত শত ধর্মপ্রাণ জনতা তাকে দেখার জন্য ওই মাদ্রাসা এলাকায় ভিড় জমায়। বাদ জুমা তিনি বক্তব্য রাখতে মঞ্চে আসেন, এসময় তার কাছে বায়েত গ্রহণ করেন শত শত মানুষ। এসময় তারা ধর্মিয় ভাবে যেকোন প্রকার অনৈতিক কাজ না করা ধর্মিয় বিধিমত কাজ করার জীবন পরিচালিত করার জন্য শপথবদ্ধ হন। তিনি প্রতি পরিবার থেকে ১-২ জন ছেলে সন্তানকে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করার জন্য আহ্বান জানান। তিনি বিষয়টির প্রতি পরকালীন গুরুত্বারোপ করে তিনি বলেন একজন আলেম ১০ জন মানুষকে বেহেস্তে নিয়ে যাবে। কঠিন মুহুর্তে এই আলেম নাজাতের কারণ হয়ে আসবে। তিনি সবাইকে নামাজি হওয়ার আহ্বান জানান এবং আল্লাহর কাছে দোয়া করেন। মাদ্রাসাটির পরিচালক মৌ. মোস্তাক আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সভায় বিভিন্ন আলেমগণ বক্তব্য রাখেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।