১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

ফজর ও এশার নামাজের পরে মুসল্লিদের অতিরিক্ত সময় দেয়ার জন্য ইমামদের প্রতি আহ্বান

_______ ____ _____ ___
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফি বলেছেন বয়স্ক লোক যারা তাদের কোরআন শরীফ পড়ার মধ্যে অনেক ভুল রয়েছে। তাই এশার নামাজের পর প্রতিটি মসজিদের ইমামগণ মুসল্লিদের জন্য অতিরিক্ত ৫ মিনিট সময় দিয়ে কোরআন শরীফের সুরা শিক্ষা দেওয়ার আহ্বান জানান। একই ভাবে ফজরের নামাজের পর ১ মিনিট অতিরিক্ত সময় ১ টি করে শরীয়তের মসলা শিক্ষা দেওয়ারও আহ্বান জানিয়ে এভাবে বছরে অন্তত: ৩৬৫টি মসলা শিক্ষা সম্ভব হবে বলে জানান তিনি।
হাটহাজারি দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফি গতকাল বড় মহেশখালীর লাতুয়ার ডেইল মরকাজুল উলুম মাদ্রাসায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এদিকে গতকাল দুপুরের পর তিনি মহেশখালী আসলে শত শত ধর্মপ্রাণ জনতা তাকে দেখার জন্য ওই মাদ্রাসা এলাকায় ভিড় জমায়। বাদ জুমা তিনি বক্তব্য রাখতে মঞ্চে আসেন, এসময় তার কাছে বায়েত গ্রহণ করেন শত শত মানুষ। এসময় তারা ধর্মিয় ভাবে যেকোন প্রকার অনৈতিক কাজ না করা ধর্মিয় বিধিমত কাজ করার জীবন পরিচালিত করার জন্য শপথবদ্ধ হন। তিনি প্রতি পরিবার থেকে ১-২ জন ছেলে সন্তানকে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করার জন্য আহ্বান জানান। তিনি বিষয়টির প্রতি পরকালীন গুরুত্বারোপ করে তিনি বলেন একজন আলেম ১০ জন মানুষকে বেহেস্তে নিয়ে যাবে। কঠিন মুহুর্তে এই আলেম নাজাতের কারণ হয়ে আসবে। তিনি সবাইকে নামাজি হওয়ার আহ্বান জানান এবং আল্লাহর কাছে দোয়া করেন। মাদ্রাসাটির পরিচালক মৌ. মোস্তাক আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সভায় বিভিন্ন আলেমগণ বক্তব্য রাখেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।