৩০ জানুয়ারি, ২০২৩ | ১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর   ●  তত্ত্বাবধায়কের কাছে ভুক্তভোগীর আবেদন চিকিৎসার জন্য টাকা দাবি করলো নার্স, হুমকির অভিযোগ   ●  ডিজিটাল আইল্যান্ডকে স্মার্ট আইল্যান্ডে পরিণত করার পেছনের গল্প রচনা করবে ছাত্রলীগ

ফজর ও এশার নামাজের পরে মুসল্লিদের অতিরিক্ত সময় দেয়ার জন্য ইমামদের প্রতি আহ্বান

_______ ____ _____ ___
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ্ আহমদ শফি বলেছেন বয়স্ক লোক যারা তাদের কোরআন শরীফ পড়ার মধ্যে অনেক ভুল রয়েছে। তাই এশার নামাজের পর প্রতিটি মসজিদের ইমামগণ মুসল্লিদের জন্য অতিরিক্ত ৫ মিনিট সময় দিয়ে কোরআন শরীফের সুরা শিক্ষা দেওয়ার আহ্বান জানান। একই ভাবে ফজরের নামাজের পর ১ মিনিট অতিরিক্ত সময় ১ টি করে শরীয়তের মসলা শিক্ষা দেওয়ারও আহ্বান জানিয়ে এভাবে বছরে অন্তত: ৩৬৫টি মসলা শিক্ষা সম্ভব হবে বলে জানান তিনি।
হাটহাজারি দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফি গতকাল বড় মহেশখালীর লাতুয়ার ডেইল মরকাজুল উলুম মাদ্রাসায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এদিকে গতকাল দুপুরের পর তিনি মহেশখালী আসলে শত শত ধর্মপ্রাণ জনতা তাকে দেখার জন্য ওই মাদ্রাসা এলাকায় ভিড় জমায়। বাদ জুমা তিনি বক্তব্য রাখতে মঞ্চে আসেন, এসময় তার কাছে বায়েত গ্রহণ করেন শত শত মানুষ। এসময় তারা ধর্মিয় ভাবে যেকোন প্রকার অনৈতিক কাজ না করা ধর্মিয় বিধিমত কাজ করার জীবন পরিচালিত করার জন্য শপথবদ্ধ হন। তিনি প্রতি পরিবার থেকে ১-২ জন ছেলে সন্তানকে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করার জন্য আহ্বান জানান। তিনি বিষয়টির প্রতি পরকালীন গুরুত্বারোপ করে তিনি বলেন একজন আলেম ১০ জন মানুষকে বেহেস্তে নিয়ে যাবে। কঠিন মুহুর্তে এই আলেম নাজাতের কারণ হয়ে আসবে। তিনি সবাইকে নামাজি হওয়ার আহ্বান জানান এবং আল্লাহর কাছে দোয়া করেন। মাদ্রাসাটির পরিচালক মৌ. মোস্তাক আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সভায় বিভিন্ন আলেমগণ বক্তব্য রাখেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।