২৪ জুলাই, ২০২৪ | ৯ শ্রাবণ, ১৪৩১ | ১৭ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

নাইক্ষ্যংছড়িতে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন 

নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে। আসন্ন ২১মে ২য় ধাপে অনুষ্ঠিতব্য নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন শান্তি, শৃঙ্খলা ও সুষ্ঠু করার জন্য যা প্রয়োজন তা করা হবে।
তিনি বলেন, কোন কারনে স্ব স্ব কেন্দ্রে প্রশাসনের সহযোগিতা না পেলে তাৎক্ষণিক অনিয়ম নিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে অভিযোগ করা যাবে।
বৃহস্পতিবার জেলার নাইক্ষ্যংছড়িতে নির্বাচনী কাজে নিয়োজিত অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এই কথা বলেন।
কর্মশালায় জেলা প্রশাসক সকল কর্মকর্তাকে সুষ্ঠভাবে ভোট গ্রহণে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের নির্দেশ দেন এবং ভোট কেন্দ্রে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য সবাইকে সজাগ থাকার আহবান জানান।
তিনি আরো বলেন, সদ্য সমাপ্ত ১ম ধাপে বান্দরবান সদর ও আলীকদম উপজেলা নির্বাচন প্রশংসিত হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও জনগণ যাকে ভোট দিবেন তিনিই যেন নির্বাচিত হতে পারেন সেই পরিবেশ নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও প্রশাসন নিশ্চিত করবেন।
কর্মশালায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমী বলেছেন, আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে কোন অদৃশ্য নির্দেশনা নেয়। সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ বাহিনী কঠোর অবস্থানে থাকবে।
এসময় নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন প্রভাবশালী ব্যক্তি যেন ভয়ভীতি দেখিয়ে ভোটারদের কাছ থেকে ভোট আদায় করতে না পারে বা ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য আইন শৃংখলা বাহিনী কঠোর থাকবে।
প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ জাকারিয়া। এসময় প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার উম্মে কুলসুম, জেলা নির্বাচন অফিসার, এস,এম, শাহাদাৎ হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান, উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভা:) মো: সালাউদ্দিন আল-আজাদ।
প্রশিক্ষণে ২৮জন প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ১৩৬ জন পোলিং কর্মকর্তাসহ মোট ৪৩৭ জন অংশ নেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।