২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১৯-এর ঈদ পূণর্মিলন অনুষ্ঠিত হয়েছে   ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি

নাইক্ষ্যংছড়িতে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন 

নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে। আসন্ন ২১মে ২য় ধাপে অনুষ্ঠিতব্য নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন শান্তি, শৃঙ্খলা ও সুষ্ঠু করার জন্য যা প্রয়োজন তা করা হবে।
তিনি বলেন, কোন কারনে স্ব স্ব কেন্দ্রে প্রশাসনের সহযোগিতা না পেলে তাৎক্ষণিক অনিয়ম নিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে অভিযোগ করা যাবে।
বৃহস্পতিবার জেলার নাইক্ষ্যংছড়িতে নির্বাচনী কাজে নিয়োজিত অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এই কথা বলেন।
কর্মশালায় জেলা প্রশাসক সকল কর্মকর্তাকে সুষ্ঠভাবে ভোট গ্রহণে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের নির্দেশ দেন এবং ভোট কেন্দ্রে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য সবাইকে সজাগ থাকার আহবান জানান।
তিনি আরো বলেন, সদ্য সমাপ্ত ১ম ধাপে বান্দরবান সদর ও আলীকদম উপজেলা নির্বাচন প্রশংসিত হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলায়ও জনগণ যাকে ভোট দিবেন তিনিই যেন নির্বাচিত হতে পারেন সেই পরিবেশ নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও প্রশাসন নিশ্চিত করবেন।
কর্মশালায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমী বলেছেন, আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে কোন অদৃশ্য নির্দেশনা নেয়। সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ বাহিনী কঠোর অবস্থানে থাকবে।
এসময় নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন প্রভাবশালী ব্যক্তি যেন ভয়ভীতি দেখিয়ে ভোটারদের কাছ থেকে ভোট আদায় করতে না পারে বা ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য আইন শৃংখলা বাহিনী কঠোর থাকবে।
প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ জাকারিয়া। এসময় প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার উম্মে কুলসুম, জেলা নির্বাচন অফিসার, এস,এম, শাহাদাৎ হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান, উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভা:) মো: সালাউদ্দিন আল-আজাদ।
প্রশিক্ষণে ২৮জন প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ১৩৬ জন পোলিং কর্মকর্তাসহ মোট ৪৩৭ জন অংশ নেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।