২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

নানা আয়োজনে বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

Bandarban Pic

বান্দরবানে বিভিন্ন কমৃসুচী মধ্যে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষেব বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০টা বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে শিশু সমাবেশ,আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়েছে। আলোচনা সভায় জেলা প্রশাসক মিজানুলহক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টনের প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা এবং বিশেষ অথিতি ছিলেন পুলিশ সুপার দেবদাস ভট্টাচায্য,পার্বত্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মৌমিনুর রশিদ আমিন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিসদ সদস্য কাজী মজিবুর রহমান।
আলোচনা সভায় প্রশাসনের কর্মকর্তরা ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা প্রশাসন তিনদিন ব্যাপী বিভিন্ন কর্মসুচীর আয়োজন করেন। কর্মসুচীর মধ্যে রয়েছে শিশু কিশোরদের বিভিন্ন বিষয প্রতিযোগিতা,দোয়া,মিলাদ মাহফিল,আলোচনা সভা ও সাংস্কতিক অনুষ্টান।
এদিকে আলোচনা সভায় বক্তরা বলেন,বাঙালির ইতিহাসের এক অনন্য অসাধারণ ব্যক্তিত্ব শেখ মুজিবুর রহমানের পরিচয় এটাই।তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।স্বাধীন বাংলাদেশে তিনি শোষনহীন,ক্ষুধামুক্ত ও অগ্রসর গণতান্ত্রিক সমাজ গড়তে চেয়েছিলেন।আজকের বাঙালি ও বাংলাদেশে নাগরিকতা তার সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এক নবতর আন্দোলনের মধ্য দিয়ে অগ্রসর হচ্ছেন। বক্তরা আরোও বলেন,সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখতে হবে এবং প্রতিটি কাজে কর্মে বঙ্গবন্ধর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ,শান্তি ও অগ্রগতি নিশ্চিত করা সসম্ভব। শিশুদের মাঝে জাতিরজনকের জীবনাদর্শ বিকশিত করার প্রয়াস চালানোর ওপর গুরুত্বারোপ করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।