৩ ফেব্রুয়ারি, ২০২৩ | ২০ মাঘ, ১৪২৯ | ১১ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানোন্নয়নে কক্সবাজার পৌর এলাকায় চলছে দরিদ্রবান্ধব নগর পরিকল্পনা ও উন্নয়ন কাজ   ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ

নাইক্ষ্যংছড়ির আদিবাসী-বাঙ্গালী পল্লীতে কারিতাসের নারী দিবস পালন

Nari dibos

পার্বত্য নাইক্ষ্যংছড়ির আদিবাসী ও বাঙ্গালী অধুষ্যিত পল্লীতে বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস আইসিডিপি’র আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করেছে। ৮মার্চ উপজেলার বাইশারী ইউনিয়নের দক্ষিণ বাইশারী, করলিয়ামুরা, ধৈয়ারবাপেরপাড়া, সোনাইছড়ি ইউনিয়নের আদিবাসী পল্লী লামারপাড়া, ক্যংপাড়া, হেডম্যানপাড়া, ঘুমধুম ইউনিয়নের বড়ইতলী, জামিরতলী, গর্জনবনিয়াপাড়া এবং সদর ইউনিয়নের বিছামারা, ঠান্ডাঝিরি, চাক হেডম্যানপাড়া, ধুংরী হেডম্যানপাড়া ও মসজিদ ঘোনা এলাকায় পৃথক আলোচনা সভা অনুষ্টিত হয়। এসব আলোচনায় বক্তারা বলেন- নারী আজ তার অধিকার সম্পর্কে যথেষ্ট সচেতন হয়েছে। নারীর জন্য সুস্থ্য জীবন গড়ার লক্ষ্যে প্রচেষ্টা চলছে। এরপরও পরিবারে, কর্মক্ষেত্রে, রাস্তাঘাটে নারীদের নির্যাতন-হয়রাণি হতে হয়। তাই অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল হওয়ার অভিপ্রায়ে সংগ্রামের মাধ্যমে প্রতেক নারীকে এগিয়ে যেতে হবে।
আলোচনা সভায় অংশ নেন মাষ্টার ট্রেইনার নোয়েল চাকমা, বাইশারী মাঠ সহায়ক রতন কান্তি নাথ, ঘুমধুম মাঠ সহায়ক জেমস ত্রিপুরা, নাইক্ষ্যংছড়ি সদর মাঠ সহায়ক রিপন চাকমাসহ কমিউনিটি পুষ্টিকর্মী, পাড়াকর্মীসহ নারীকর্মীরা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।