২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

দেশের প্রাণ প্রকৃতি রক্ষায় সুফলের বাগান – প্রধান বন সংরক্ষক

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের উত্তর বনবিভাগের  বাঘখালী রেঞ্জের ঘিলাতলী এলাকার ঘিলাতলী বিটের ১৩৫ হেক্টর ২০২১-২০২২ সালের সুফলের বাগান পরিদর্শন করেছেন বাংলাদেশ  বনবিভাগের প্রধান বন সংরক্ষক আমীর হোসেন চৌধুরী। বুধবার (১৪ ডিসেম্বর) সকালে তিনি পরিদর্শনে যান। এসময় সাথে ছিলেন চট্রগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাশ, কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার , সহকারী বন সংরক্ষক ডঃ প্রান্তৗষ চন্দ্র রায়,বাকখালী রেঞ্জ কর্মকর্তা মো. সরওয়ার জাহান, প্রমুখ।
পরিদর্শন শেষে প্রধান বন সংরক্ষক আমীর হোসেন চৌধুরী জানান, প্রাণ প্রকৃতি রক্ষায় বনায়ন । ঠিক তেমনি সুফলের মাধ্যমে এখন স্থানীয়রা সুবিধা পাচ্ছে বিভিন্নভাবে। ঘিলাতলীর ১৩৫ হেক্টর সুফলের বিভিন্ন প্রজাতির চারা গাছ অনেকটা বড় ও সবুজ হয়েছে । দেখে ভাল লাগলো ।  বনবিভাগে সবসময় দেশের কথা চিন্তা করে কাজ করে ।
এখন দেশের জন্য গাছের বা সবুজায়নের দরকার। তাই আমাদের প্রত্যেকের দরকার এই বাগান রক্ষা করে সুন্দর একটি দেশ বির্নিমাণে সহায়তা করা।
চট্রগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাশ জানান, ঘিলাতলী বিটের টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের ১৩৫ হেক্টর বনায়ন দেখে মুগ্ধ হয়েছি। এখানকার মানুষগুরো আন্তরিক । তাদের সহযোগিতায় আমাদের এই বনায়ন রক্ষা হবে বলে আশা করছি।কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো.আনোয়ার হোসেন সরকার জানান, আজকে প্রধান বন সংরক্ষক সুফলের বাগান দেখে অত্যান্ত খুশি হয়েছে । আশা করছি আমরা সব বাগান এইভাবে করতে পারবো।
বাকখালী রেঞ্জ কর্মকর্তা মো.সরওয়ার জাহান জানান, বাকখালী রেঞ্জ থেকে ঘিলাতলী বিটে বিভিন্ন প্রজাতির চারা রোপন করে সুফল প্রকল্পের বাগান করা হয়েছে । আজকে প্রধান বন সংরক্ষক পরিদর্শন করে গেছেন । আশা করছি বাগানগুরো দেখে ভাল লেগেছে। উল্লেখ্য বাকখালী রেঞ্জে ঘিলাতলী বিটে ৪শত হেক্টর বিভিন্ন প্রজাতির চারা রোপন করে বনায়ন করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।