২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

তারেকের নির্দেশে দেশে অরাজকতা সৃষ্টি করছে বিএনপি -ড. হাছান মাহমুদ

ইমাম খাইর, কক্সবাজার

দণ্ডপ্রাপ্ত তারেক রহমানের নির্দেশে বিএনপি দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, তারেক রহমান নিজেই দণ্ডপ্রাপ্ত আসামি। তাকে কীভাবে দেশে ফিরিয়ে আনা যায় সে বিষয়ে আলোচনা অব্যাহত আছে।

শুক্রবার (২৭ মে) বিকাল সাড়ে ৫টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সারা দেশের আবৃত্তি শিল্পীদের অংশগ্রহণে ‘আবৃত্তি উৎসবে’ মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের এই অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ আরও বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশের সর্বোচ্চ আদালত হাইকোর্ট প্রাঙ্গণে ছাত্রদলের নেতাকর্মীরা কিছু বহির্রাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। এর পেছনেও তারেক জিয়ার হাত রয়েছে।

মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়ে কারাগারের বাইরে রেখেছে। কিন্তু, বিএনপির নেতাকর্মীরা তা বুঝতে ব্যর্থ হয়েছে। বিএনপির ফখরুল ইসলাম আলমগীর সহ বিএনপি যে ভাষায় কথা বলছেন এতে আমাদের গভীরভাবে ভাবতে হচ্ছে এবং খালেদা জিয়াকে পুনরায় কারাগারে পাঠাতে জনগনের পক্ষ থেকে দাবী উঠছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছেন, পদ্মাসেতু শুধু উন্নয়নযজ্ঞ নয়, এটি বাংলাদেশের সক্ষমতার প্রতিক। এছাড়া বিএনপি ও ড. ইউনূছসহ ষড়যন্ত্রকারীদের গাত্রদাহ। এটি নিয়ে এখন আর কেউ মূখ খুলেন না। কারণ স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের অপেক্ষায়।

ড. হাছান মাহমুদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সুপ্রিম কোর্টের সামনে বিএনপির লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা অরাজকতা তৈরির চেষ্টা করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মহানুভবতায় খালেদা জিয়া কারাগারের বাইরে আছেন। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তা বুঝতে ব্যর্থ। বিএনপির ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা যে ভাষায় কথা বলছেন, এতে আমাদের গভীরভাবে ভাবতে হচ্ছে। খালেদা জিয়াকে পুনরায় কারাগারে পাঠাতে জনগণের পক্ষ থেকে দাবি উঠছে।

অনুষ্ঠানে অধ্যাপক ড. অনুপম সেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, অভিনয়শিল্পী জয়ন্তী চক্রবর্তী, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা নূরুল আবছারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে সারাদেশের কবি ও লেখকরা উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।