২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

তলাবিহীন ঝুড়ি থেকে স্মার্ট বাংলাদেশ করেছেন শেখ হাসিনা: কউক চেয়ারম্যান

কক্সবাজারকে উন্নতশীল বিশ্বমানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এবং অ্যাকশন এইড বাংলাদেশ এর মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় কউকের মাল্টিপারপাস হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির।
এসময় কক্সবাজার জেলার সার্বিক উন্নয়ন,  সুনীল অর্থনীতি, ইকো ট্যুরিজ্যম, স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট, বর্জ্য ব্যবস্থাপনাসহ সম্পন্ন হওয়া প্রকল্প, চলমান প্রকল্প এবং হাতে নেয়া বিভিন্ন পরিকল্পনা ও প্রকল্প নিয়ে আলোকপাত করা হয়।
কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার বলেন, ‘এদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজারকে একটি আধুনিক শহর হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় মহাপরিকল্পনা হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে কক্সবাজারে বড় বড় প্রকল্পের কাজ শেষ হয়েছে। তন্মধ্যে হলিডে মোড় থেকে বাসটার্মিনাল বৃহত্তর সড়ক, শহরের বিভিন্ন মোড়ে মনোরম ভাস্কর্য, বিমানবন্দর সম্প্রসারণ, খুরুশকুল আশ্রয়ন প্রকল্পসহ ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন সম্পন্ন হয়েছে।
এছাড়াও নাফ ট্যুরিজম পার্ক, সাবরাং ট্যুরিজম পার্ক, দোহাজারি থেকে ঘুমধুম রেল লাইনের মতো অভাবনীয় কর্মযজ্ঞ  চলমান রয়েছে। অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির বলেন, ‘একজন বাংলাদেশী হিসেবে বিভিন্ন দেশে প্রতিনিধিত্ব করার সুযোগ হয়েছে আমার। এদেশের নাগরিক হিসেবে আমি গর্ব করতে পারি আমাদের সহযোগিতা এবং সহমর্মিতার সামর্থ্য রয়েছে। এর উদাহারণ হিসেবে রোহিঙ্গা সংকটের কথা বলতে পারি। এতো বড় জনগোষ্ঠীকে সহযোগিতা করে বিশ্বে দৃষ্টান্ত রেখেছে বাংলাদেশ।’
তিনি আরও বলেন, ‘কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিকল্পনার কর্মযজ্ঞগুলো খুবই গুরুত্বপূর্ণ এবং ভালো লাগার মতো। কউকের উদ্যোগে এই জেলাকে স্বপ্নের মতো সুন্দর করার পরিকল্পনাকে আমি স্বাগতম জানাই। একই সাথে সচেতনতার সঙ্গে এসব সম্পদ ব্যবহারের আহ্বান জানাই। সবমিলিয়ে উন্নয়নের সঙ্গে দেশ এগিয়ে যাক এটাই প্রত্যাশা।’
এ সময় কউক এর সদস্য (প্রকৌশল) লে. কর্নেল তাহসিন বিন আলম, কউক সচিব আবুল হাসেম, সাবেক সদস্য লে. কর্নেল মো. খিজির খানসহ কউক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।