২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১৯-এর ঈদ পূণর্মিলন অনুষ্ঠিত হয়েছে   ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি

তত্ত্বাবধায়কের কাছে ভুক্তভোগীর আবেদন চিকিৎসার জন্য টাকা দাবি করলো নার্স, হুমকির অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি:
অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য দ্রুত ছুটে যান কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে। চিকিৎসা নিতে গিয়ে রোগীর স্বজনের কাছে প্রথমে দাবি করলেন টাকা। কিন্তু টাকা না পেয়ে অসুস্থ স্ত্রীর স্বামীকে বিনা কারণে হুমকি ও চরম অশোভন আচরণ করলেন কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত এক নার্স।
বুধবার (২৫ জানুয়ারি) রাতে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগী রোগীর স্বজন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট ডিভিশন ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের একজন আইনজীবী। এব্যাপারে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঘটে যাওয়া ঘটনার সিসি টিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজের সফ্ট কপি চেয়ে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে আবেদনও করেছেন এই আইনজীবী।
এই আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে  বলেন,  গত ২৫ জানুয়ারি রাত আনুমানিক ৮টা থেকে সাড়ে ৮ মধ্যবর্তী সময়ে আমার অসুস্থ স্ত্রী নুপুর বড়ুয়াকে নিয়ে জরুরি বিভাগে চিকিৎসার জন্য যায়। উল্লেখিত সময়ে জরুরি বিভাগে দায়িত্বরত নার্স টুম্পা ধর প্রথমে স্ত্রীর চিকিৎসার জন্য টাকা চেয়ে বসেন। কিন্তু টাকা না দেয়ায় আমার সাথে বিনা কারণে হুমকি ও চরম অশোভন আচরণ করেছে। যা হাসপাতালের সিসি টিভি ক্যামেরায় ভিডিও ধারণ থাকবে।
তিনি বলেন, আইনগত প্রতিকারের জন্য উক্ত সময়ে হাসপাতালের সিসি টিভি ক্যামেরায় ধারণ ভিডিও ফুটেজের সফট কপি অত্যন্ত প্রয়োজন হয়ে পড়েছে। তাই উল্লেখিত সময়ে হাসপাতালের জরুরি বিভাগের সিসি টিভি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ এর সফট কপি পাওয়ার জন্য সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে বিনীত অনুরোধ করছি। বিষয়টি নিয়ে আদালতে মামলা করবেন জানাম তিনি।
এ ব্যাপারে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ মোমিনুর রহমান বলেন, সম্প্রতি হাসপাতালে জরুরি বিভাগের সার্ভার নষ্ট হয়ে যাওয়ায় সিসিটিভি’র ক্যামেরাগুলো সচল নেই। তাই আবেদনের প্রেক্ষিতে ভূক্তভোগী ব্যক্তিকে ফুটেজ দেওয়া সম্ভব হচ্ছে না। এ জন্য দুঃখ প্রকাশ করেন।
তারপরও তদন্ত করে অভিযোগের ব্যাপারে সত্যতা পেলে দায়ীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের কথা জানান হাসপাতাল তত্ত্বাবধায়ক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।