২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

তত্ত্বাবধায়কের কাছে ভুক্তভোগীর আবেদন চিকিৎসার জন্য টাকা দাবি করলো নার্স, হুমকির অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি:
অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য দ্রুত ছুটে যান কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে। চিকিৎসা নিতে গিয়ে রোগীর স্বজনের কাছে প্রথমে দাবি করলেন টাকা। কিন্তু টাকা না পেয়ে অসুস্থ স্ত্রীর স্বামীকে বিনা কারণে হুমকি ও চরম অশোভন আচরণ করলেন কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত এক নার্স।
বুধবার (২৫ জানুয়ারি) রাতে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগী রোগীর স্বজন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট ডিভিশন ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের একজন আইনজীবী। এব্যাপারে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঘটে যাওয়া ঘটনার সিসি টিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজের সফ্ট কপি চেয়ে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে আবেদনও করেছেন এই আইনজীবী।
এই আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে  বলেন,  গত ২৫ জানুয়ারি রাত আনুমানিক ৮টা থেকে সাড়ে ৮ মধ্যবর্তী সময়ে আমার অসুস্থ স্ত্রী নুপুর বড়ুয়াকে নিয়ে জরুরি বিভাগে চিকিৎসার জন্য যায়। উল্লেখিত সময়ে জরুরি বিভাগে দায়িত্বরত নার্স টুম্পা ধর প্রথমে স্ত্রীর চিকিৎসার জন্য টাকা চেয়ে বসেন। কিন্তু টাকা না দেয়ায় আমার সাথে বিনা কারণে হুমকি ও চরম অশোভন আচরণ করেছে। যা হাসপাতালের সিসি টিভি ক্যামেরায় ভিডিও ধারণ থাকবে।
তিনি বলেন, আইনগত প্রতিকারের জন্য উক্ত সময়ে হাসপাতালের সিসি টিভি ক্যামেরায় ধারণ ভিডিও ফুটেজের সফট কপি অত্যন্ত প্রয়োজন হয়ে পড়েছে। তাই উল্লেখিত সময়ে হাসপাতালের জরুরি বিভাগের সিসি টিভি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ এর সফট কপি পাওয়ার জন্য সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে বিনীত অনুরোধ করছি। বিষয়টি নিয়ে আদালতে মামলা করবেন জানাম তিনি।
এ ব্যাপারে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ মোমিনুর রহমান বলেন, সম্প্রতি হাসপাতালে জরুরি বিভাগের সার্ভার নষ্ট হয়ে যাওয়ায় সিসিটিভি’র ক্যামেরাগুলো সচল নেই। তাই আবেদনের প্রেক্ষিতে ভূক্তভোগী ব্যক্তিকে ফুটেজ দেওয়া সম্ভব হচ্ছে না। এ জন্য দুঃখ প্রকাশ করেন।
তারপরও তদন্ত করে অভিযোগের ব্যাপারে সত্যতা পেলে দায়ীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের কথা জানান হাসপাতাল তত্ত্বাবধায়ক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।