১৫ জুন, ২০২৪ | ১ আষাঢ়, ১৪৩১ | ৮ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান   ●  ডা.আবু বকর ছিদ্দিক এর চতুর্থ  মৃত্যুবার্ষিকী শনিবার    ●  কক্সবাজারে আইএসইসি প্রকল্পের অধীনে যুবক-যুবতীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ    ●  কক্সবাজারে শ্রেষ্ঠ সার্কেল রাসেল, ওসি মুহাম্মদ ওসমান গনি 

চকরিয়াকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা প্রধানমন্ত্রীর

ডিসিকে সাথে নিয়ে নতুন ১৯২ পরিবারে ঘরের চাবি তুলে দিলেন এমপি জাফর

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজার জেলায় প্রথমবারের মতো চকরিয়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২ মার্চ) সকালে একযোগে সারাদেশের ন্যায় ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে চকরিয়ার নামও ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর পক্ষে চকরিয়ায় সর্বশেষ ১৯২টি পরিবারের কাছে হস্তান্তর করা হয় খাস জায়গায় নির্মিত নতুন পাকা বাড়ির চাবি, কবুলিয়ত দলিল, খতিয়ান।
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এবং কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানকে সাথে নিয়ে উপকারভোগী পরিবারগুলোর হাতে মুজিবশতবর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ঘরে চাবিসহ প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করেন।

এর আগে সকালে চকরিয়া উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও জেপি দেওয়ান। প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, পুলিশের সার্কেল অফিসার মো. তফিকুল আলম, এসি ল্যান্ড রাহাত উজ-জামান, থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীসহ সরকারি দপ্তরের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী পরিবারগুলো।
চকরিয়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, ‘২০১৭ সালে পুরো উপজেলার ওইশ্রেণীর পরিবারগুলোর তালিকা করে যাচাইয়ের মাধ্যমে উপকারভোগী নির্বাচিত করা হয় ৮৭৪টি পরিবারকে। তন্মধ্যে তিনদফায় পুনর্বাসিত হন ৬৮২ পরিবার। বাকী ১৯২ পরিবারকে আজ (গতকাল) বাড়ি বুঝিয়ে দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী চকরিয়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।