১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

টেকনাফ থেকে এবার পাচার হচ্ছে কচ্ছপের ডিম : ১৬০০ পিস উদ্ধার

alo-pic-2-300x213.psd

টেকনাফের সৈকত থেকে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় ১৬০০ পিস কচ্ছপের ডিম  উদ্ধার করেছে বিজিবি ও পরিবেশ অধিদপ্তরের জীব বৈচিত্র্য সংরক্ষন দলের কর্মীরা। ৮মার্চ রবিবার সকালে পাচারকারীদের ধাওয়া করে ডিমগুলো উদ্ধার করে।

টেকনাফ পরিবেশ অধিদপ্তরের সিআইডিও কর্মকর্তা আবদুল মালেক আলো নিউজ২৪ডটকমকে জানান, অন্যান্য বছরের তুলনায় এবছরও মা কচ্ছপ সৈকতে ডিম দিতে আসে। কিন্তু কিছু পাচারকারী চক্র তা সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময়  বিজিবি জওয়ানরা ধাওয়ার করে ২৯৮ পিস, বাহারছড়া চান্দলীপাড়ার গ্রাম সংরক্ষণ দলের কর্মীরা ৩০০ পিস ও পরিবেশ অধিদপ্তরের জীববৈচিত্র্য সংরক্ষণ দলের কর্মীরা ১০০২ পিস কচ্ছপের ডিম উদ্ধার করেছে। বর্তমানে ডিমগুলো পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।  তিনি আরো জানান, অন্যান্য বছরের তুলণায় এবছর মা কচ্ছপগুলো দেরীতে ডিম দিতে সৈকতে আসছে যা সাইজেও অনেক বড়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।