১৩ এপ্রিল, ২০২৪ | ৩০ চৈত্র, ১৪৩০ | ৩ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক   ●  পাহাড়ে শান্তি ফেরাতে যৌথ অভিযান   ●  নিরাপদ পেকুয়া গড়তে দলমত নির্বিশেষে সকলকে এক হতে হবে, ড. সজীব

টেকনাফ থেকে এবার পাচার হচ্ছে কচ্ছপের ডিম : ১৬০০ পিস উদ্ধার

alo-pic-2-300x213.psd

টেকনাফের সৈকত থেকে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় ১৬০০ পিস কচ্ছপের ডিম  উদ্ধার করেছে বিজিবি ও পরিবেশ অধিদপ্তরের জীব বৈচিত্র্য সংরক্ষন দলের কর্মীরা। ৮মার্চ রবিবার সকালে পাচারকারীদের ধাওয়া করে ডিমগুলো উদ্ধার করে।

টেকনাফ পরিবেশ অধিদপ্তরের সিআইডিও কর্মকর্তা আবদুল মালেক আলো নিউজ২৪ডটকমকে জানান, অন্যান্য বছরের তুলনায় এবছরও মা কচ্ছপ সৈকতে ডিম দিতে আসে। কিন্তু কিছু পাচারকারী চক্র তা সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময়  বিজিবি জওয়ানরা ধাওয়ার করে ২৯৮ পিস, বাহারছড়া চান্দলীপাড়ার গ্রাম সংরক্ষণ দলের কর্মীরা ৩০০ পিস ও পরিবেশ অধিদপ্তরের জীববৈচিত্র্য সংরক্ষণ দলের কর্মীরা ১০০২ পিস কচ্ছপের ডিম উদ্ধার করেছে। বর্তমানে ডিমগুলো পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।  তিনি আরো জানান, অন্যান্য বছরের তুলণায় এবছর মা কচ্ছপগুলো দেরীতে ডিম দিতে সৈকতে আসছে যা সাইজেও অনেক বড়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।