২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

টেকনাফ থেকে এবার পাচার হচ্ছে কচ্ছপের ডিম : ১৬০০ পিস উদ্ধার

alo-pic-2-300x213.psd

টেকনাফের সৈকত থেকে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় ১৬০০ পিস কচ্ছপের ডিম  উদ্ধার করেছে বিজিবি ও পরিবেশ অধিদপ্তরের জীব বৈচিত্র্য সংরক্ষন দলের কর্মীরা। ৮মার্চ রবিবার সকালে পাচারকারীদের ধাওয়া করে ডিমগুলো উদ্ধার করে।

টেকনাফ পরিবেশ অধিদপ্তরের সিআইডিও কর্মকর্তা আবদুল মালেক আলো নিউজ২৪ডটকমকে জানান, অন্যান্য বছরের তুলনায় এবছরও মা কচ্ছপ সৈকতে ডিম দিতে আসে। কিন্তু কিছু পাচারকারী চক্র তা সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময়  বিজিবি জওয়ানরা ধাওয়ার করে ২৯৮ পিস, বাহারছড়া চান্দলীপাড়ার গ্রাম সংরক্ষণ দলের কর্মীরা ৩০০ পিস ও পরিবেশ অধিদপ্তরের জীববৈচিত্র্য সংরক্ষণ দলের কর্মীরা ১০০২ পিস কচ্ছপের ডিম উদ্ধার করেছে। বর্তমানে ডিমগুলো পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।  তিনি আরো জানান, অন্যান্য বছরের তুলণায় এবছর মা কচ্ছপগুলো দেরীতে ডিম দিতে সৈকতে আসছে যা সাইজেও অনেক বড়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।