১৭ জুন, ২০২৪ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১০ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান   ●  ডা.আবু বকর ছিদ্দিক এর চতুর্থ  মৃত্যুবার্ষিকী শনিবার    ●  কক্সবাজারে আইএসইসি প্রকল্পের অধীনে যুবক-যুবতীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ    ●  কক্সবাজারে শ্রেষ্ঠ সার্কেল রাসেল, ওসি মুহাম্মদ ওসমান গনি 

টেকনাফে সাড়ে ৫ হাজার কাছিমের বাঁচ্চা অবমুক্ত

teknaf pic 31-03-15=-
টেকনাফে বঙ্গোপসাগরে সাড়ে ৫ হাজার কাছিমের বাঁচ্চা অবমুক্ত করা হয়েছে। টেকনাফে বনবিভাগ ও মেরিন লাইভ এলাইন্সের উদ্যোগে এ সব কাছিমের বাঁচ্চা সমূহ অবমুক্ত করা হয়। এ মৌসুমে টেকনাফ সাবরাং ফতেল্লা পাড়া, সদরের হাবিরছড়া ও বাহারছড়ার নোয়াখালীয়াপাড়ার তিনটি হ্যাচারিতে মেরিন লাইভ এলাইন্সের মাধ্যমে ৭ হাজার ৫শ কাছিমের ডিম সংরক্ষণ করা হয়। তৎমধ্যে সাড়ে ৫ হাজার বাঁচ্চা ফোটে। তা পর্যায়ক্রমে সাগরে অবমুক্ত করা হয়েছে।
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সহকারি বনসংরক্ষক রেজাউল করিম চৌধুরী জানান, মঙ্গলবার সকালে টেকনাফ সৈকত সাড়ে ৫শ কাছিমেরর বাঁচ্চা অবমুক্ত করা হয়। এ মৌসুমে এ পর্যন্ত সাড়ে ৫ হাজার কাছিমের বাঁচচা অবমুক্ত করা হয়েছে। তবে কাছিম সাগরকে পরিস্কার রাখে। কাছিম সাগরে পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ন ভ’মিকা পালন করেন বলে জানিয়েছেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।