২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচনে সহিংসতায় যুবক খুন; বসতবাড়ি ভাংচুরের অভিযোগ    ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ   ●  জোয়ারিয়ানালায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত রামু কলেজের অফিস সহায়ক

টেকনাফে লেদা রোহিঙ্গা বস্তির চাকরীচ্যুত কর্মচারীদের কর্মসংস্থানের দাবীতে সমাবেশ ও মানব বন্ধন

Teknaf Pic-(A)-13-03-15
টেকনাফে লেদা রোহিঙ্গা বস্তির এনজিও সংস্থা মুসলিম এইডের চাকরীচ্যুত ২ শতাধিক কর্মকর্তা-কর্মচারীর কর্ম সংস্থান সৃষ্টির দাবীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সমাবেশ ও মানব বন্ধন করেছে।
সুত্র জানায়,১৩ মার্চ বিকাল সাড়ে ৪টায় টেকনাফের হ্নীলাস্থ লেদা রোহিঙ্গা বস্তিতে ২শতাধিক চাকরীচ্যুত কর্মচারীদের এক সমাবেশ শামসুল আলম শারেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জামাল উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন জসিম উদ্দিন,আব্দুল হক,মোহাম্মদ ইসলাম,সনজিদা বেগম,নারগিস বেগম, ছৈয়দ আলম,মুফিজ আলম,বাবুল ইসলাম,কামাল হোসেন,দেলোয়ার হোসেন,ল্যাব টেকনিশিয়ান আনোয়ার হোসেন প্রমুখ। সভায় বক্তারা বলেন তারা দীর্ঘদিন এনজিও সংস্থা মুসলিম এইডে কর্মরত ছিল। বর্তমানে উক্ত এনজিও সংস্থা গুড়িয়ে যাওয়ায় ২শ ২৮জন কর্মকর্তা-কর্মচারী চাকরীচ্যুত হয়। বর্তমানে এসব কর্মকর্তা-কর্মচারীরা বেকার হয়ে মানবেতর দিন-যাপন করছে। বর্তমানে নতুন একটি এনজিও সংস্থা এই রোহিঙ্গা বস্তিতে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টির কথা বলে আসছে। এমতাবস্থায় আমরা বেকার হয়ে পড়লে পেট বাঁচানোর তাগিদে নানা অপরাধে জড়িয়ে পড়া ছাড়া কোন বিকল্প নেই। তাই আমরা সমাজে শ্রম দিয়ে জীবিকা নির্বাহ করে সম্মানের সহিত বাচঁতে চায়। এমতাবস্থায় মুসলিম এইড হতে চাকরীচ্যুত হওয়া কর্মকর্তা-কর্মচারীদের যোগ্যতা স্বাপেক্ষে নবাগত এনজিওতে পদায়ন করার জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এরপর এক বিশাল মানব বন্ধন কর্মসূচী পালন করেন। তাদের উত্থাপিত দাবী আদায় না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে ধারাবাহিক আন্দোলন অব্যাহত থাকবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।