১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

টেকনাফে লেদা রোহিঙ্গা বস্তির চাকরীচ্যুত কর্মচারীদের কর্মসংস্থানের দাবীতে সমাবেশ ও মানব বন্ধন

Teknaf Pic-(A)-13-03-15
টেকনাফে লেদা রোহিঙ্গা বস্তির এনজিও সংস্থা মুসলিম এইডের চাকরীচ্যুত ২ শতাধিক কর্মকর্তা-কর্মচারীর কর্ম সংস্থান সৃষ্টির দাবীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সমাবেশ ও মানব বন্ধন করেছে।
সুত্র জানায়,১৩ মার্চ বিকাল সাড়ে ৪টায় টেকনাফের হ্নীলাস্থ লেদা রোহিঙ্গা বস্তিতে ২শতাধিক চাকরীচ্যুত কর্মচারীদের এক সমাবেশ শামসুল আলম শারেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জামাল উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন জসিম উদ্দিন,আব্দুল হক,মোহাম্মদ ইসলাম,সনজিদা বেগম,নারগিস বেগম, ছৈয়দ আলম,মুফিজ আলম,বাবুল ইসলাম,কামাল হোসেন,দেলোয়ার হোসেন,ল্যাব টেকনিশিয়ান আনোয়ার হোসেন প্রমুখ। সভায় বক্তারা বলেন তারা দীর্ঘদিন এনজিও সংস্থা মুসলিম এইডে কর্মরত ছিল। বর্তমানে উক্ত এনজিও সংস্থা গুড়িয়ে যাওয়ায় ২শ ২৮জন কর্মকর্তা-কর্মচারী চাকরীচ্যুত হয়। বর্তমানে এসব কর্মকর্তা-কর্মচারীরা বেকার হয়ে মানবেতর দিন-যাপন করছে। বর্তমানে নতুন একটি এনজিও সংস্থা এই রোহিঙ্গা বস্তিতে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টির কথা বলে আসছে। এমতাবস্থায় আমরা বেকার হয়ে পড়লে পেট বাঁচানোর তাগিদে নানা অপরাধে জড়িয়ে পড়া ছাড়া কোন বিকল্প নেই। তাই আমরা সমাজে শ্রম দিয়ে জীবিকা নির্বাহ করে সম্মানের সহিত বাচঁতে চায়। এমতাবস্থায় মুসলিম এইড হতে চাকরীচ্যুত হওয়া কর্মকর্তা-কর্মচারীদের যোগ্যতা স্বাপেক্ষে নবাগত এনজিওতে পদায়ন করার জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এরপর এক বিশাল মানব বন্ধন কর্মসূচী পালন করেন। তাদের উত্থাপিত দাবী আদায় না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে ধারাবাহিক আন্দোলন অব্যাহত থাকবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।