১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

মাতামুহুরী সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনে এমপি জাফর আলম

জেলাবাসির জন্য শেখ হাসিনার শ্রেষ্ট উপহার নতুন মাতামুহুরী সেতু

 

মাতামুহুরী সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করছেন আলহাজ জাফর আলম এমপি ও ইউএনও শিবলী নোমান।

এম.জিয়াবুল হক,চকরিয়াঃ কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিঙ্গাস্থ মাতামুহুরী সেতু নির্মাণকাজ পরিদর্শন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় বহুল প্রতিক্ষিত মাতামুহুরী সেতুর নির্মাণ কাজের অগ্রগতি দেখতে যান তাঁরা।

পরির্দশনকালে এমপি জাফর আলম ও ইউএনও শিবলী নোমান সেতু নির্মাণে নিয়োজিত কর্তৃপক্ষের সাথে সেতু নির্মাণ কাজের অগ্রগতিসহ নানা বিষয়ে কথা বলেন। সেতু নির্মাণ কর্তৃপক্ষ জানান, আমরা যথাসময়ে সেতুর কাজ শুরু করবো। এইজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তারা বলেন, যেহেতু এখন বর্ষা মৌসুম সেহেতু কাজ শুরু করতে একটু দেরি হচ্ছে।

পরিদর্শনকালে এমপি জাফর আলম বলেন- দীর্ঘ কয়েকবছর ধরে মাতামুহুরী সেতুর ওপর দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করছে। মারাত্মক ঝুঁকিপূর্ণ সেতুটির নিচে প্রথমে বালির বস্তার ঠেস এবং ওপরে পাটাতন বসিয়ে জোড়াতালির মাধ্যমে যানবাহন চলাচল সচল রাখা হয়। এর পরও মাঝখানে সেতুটি ফের ঝুঁকিপূর্ণ হয়ে পড়লে আবারো জোড়াতালির কাজ শুরু হয়। পরবর্তীতে আমরা প্রধানমন্ত্রী, যোগাযোগমন্ত্রী, সেতুমন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোরালো আবেদন করি। উর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের আবেদন গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নিয়েছেন।
তিনি বলেন, চকরিয়া-পেকুয়া উপজেলাসহ কক্সবাজার জেলাবাসির জন্য জননেত্রী শেখ হাসিনার শ্রেষ্ঠ উপহার বহুল প্রতিক্ষিত মাতামুহুরী সেতু। সেতুটির নির্মাণকাজ সমাপ্ত হলে কক্সবাজার অঞ্চলের অর্থনীতিতে নতুন দিগন্তের সুচনা হবে। সেইজন্য অতি সহসা মাতামুহুরী সেতু নির্মাণের কাজে হাত দেয়া হবে এবং আমরা চমৎকার একটি সেতু দেখতে পাবো। এসময় উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ আবুল কাশেম, চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম, কাউন্সিল মুজিবুল হক মুজিব, সওজ কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, মিডিয়াকর্মীসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে এই সেতুর নির্মাণকাজ বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ বিভাগ। আর ইতোমধ্যে এসব সেতুর নির্মাণকাজ বাস্তবায়নের জন্য স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লি. নামের ঠিকাদারী প্রতিষ্ঠানকে চুড়ান্ত কার্যাদেশ দেওয়া হয়েছে। স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লি. এর পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট’ এর আওতায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ছয় লেনের চারটি সেতুর মূল নির্মাণকাজ শুরু করেছে। ইতিমধ্যে মাতামুহুরী সেতুর নির্মাণকাজের জন্য প্রাথমিকভাবে বেসক্যাম্প স্থাপন করেছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।