১৭ জুন, ২০২৪ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১০ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান   ●  ডা.আবু বকর ছিদ্দিক এর চতুর্থ  মৃত্যুবার্ষিকী শনিবার    ●  কক্সবাজারে আইএসইসি প্রকল্পের অধীনে যুবক-যুবতীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ    ●  কক্সবাজারে শ্রেষ্ঠ সার্কেল রাসেল, ওসি মুহাম্মদ ওসমান গনি 

জাতীয় শোক দিবস উপলক্ষে পৌর আওয়ামীলীগ আয়োজিত শিক্ষার্থীদের ৩ দিনের প্রতিযোগিতা শুরু

কক্সবাজার প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌর আওয়ামীলীগ আয়োজিতশিক্ষার্থীদের জন্য দিনের প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে টায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আবৃত্তি প্রতিযোগিতার মধ্য দিয়ে এই প্রতিযোগিতার শুরু হয়।

আবৃত্তি, রচনা চিত্রাঙ্কন এই তিনটি বিভাগে আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেকক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধুকে আগামি প্রজন্মের কাছে পৌঁছানো জন্য এমন প্রতিযোগিতা অনেক গুরুত্বপূর্ণ। কবিতা, রচনা এবং ছবি এঁকেনতুন প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনা বিশ্বাসকে আরো বেশি শানিত করবে। এটাই প্রজন্মের হাত ধরে প্রজন্ম পর্যন্ত পৌঁছানোর চূড়ান্তধাপ।

প্রতিযোগিতার উদ্বোধক কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বলেন, বাংলা সাহিত্যেরবিশাল একটি অংশ জুড়ে জাতির জনককে নিবেদিত কবিতা এবং নানা লেখা রয়েছে। কোমল মতি শিক্ষার্থীরা এসব পড়েবঙ্গবন্ধুকে জানবে এবং জানাবে। আয়োজিত প্রতিযোগিতা বঙ্গবন্ধুকে আরো বেশি জানতে শিক্ষার্থীদের আগ্রহী করে তুলবে।

কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উজ্জ্বল করেরসঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলার সভাপতি সত্যপ্রিয় চৌধুরীদোলন।

প্রতিযোগিতার প্রথম দিন টি গ্রুপে আবৃত্তি প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এতেবিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, আবৃত্তি শিল্পী শিক্ষক পরেশ কান্তি দে। সহযোগিতা করেন, পৌর আওয়ামীলীগের নেতামিজানুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী, আরমানুল আজিম, মোরশেদ চৌধুরী, তাজ উদ্দিন, ওয়াহিদ মুরাদ সুমন, আমিনউদ্দিন, ফয়সল হুদা, সোহেল রানা হেলাল উদ্দিন।

প্রতিযোতিার অংশ হিসেবে ২৬ আগস্ট শুক্রবার বিকেল টায় কক্সবাজার জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হবে রচনাপ্রতিযোগিতা। ২টি গ্রুপে এই প্রতিযোগিতায় গ্রুপ ৩য় থেকে ৫ম শ্রেণী বিষয় বঙ্গবন্ধুর ছোটবেলা (৩০০ শব্দ) গ্রুপ ৬ষ্টথেকে ১০ম শ্রেণী বিষয় বঙ্গবন্ধুর কারাজীবন (৫০০ শব্দ) ২৭ আগস্ট শনিবার বিকেল ৩টায় কক্সবাজার জেলা আওয়ামীলীগকার্যালয়ে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ৩টি গ্রুপে এই প্রতিযোগিতায় শিশু থেকে ২য় শ্রেণী পর্যন্ত পেন্সিল অথবা জল রংদিয়ে জাতীয় পতাকা অংকন। গ্রুপ ৩য় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পেন্সিল অথবা মোম রং দিয়ে মার্চের ঐতিহাসিক ভাষন। গ গ্রুপ ৬ষ্ট থেকে ১০ম শ্রেণী পর্যন্ত পেন্সিল অথবা মোম রং দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আগামি ২৯ আগস্ট বিকাল টায় কক্সবাজার ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে জাতীয় শোক দিবসউদযাপন পরিষদ, কক্সবাজার আয়োজিতচিরন্তন বঙ্গবন্ধু বাংলার দূত..’ শীর্ষক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করাহবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।