১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

ছেলেদের সম্পর্কে যে ৯ টি বিষয় মেয়েদের বুঝে নেয়া উচিত

 ছেলে এবং মেয়েদের মধ্যে সৃষ্টিগত ভাবেই কিছু পার্থক্য রয়েছে। শারীরিক এবং মানসিক এই দুটি দিক দিয়েই এই পার্থক্য প্রত্যেক নারী পুরুষের মধ্যে রয়েছে। চাইলেই একজন আরেকজনের মতো চিন্তা করতে পারেন না। পারেন না নিজের চিরায়ত স্বভাব পরিবর্তন করতে। মেয়েদের যেমন নিজস্ব কিছু স্বভাব রয়েছে তেমনই রয়েছে ছেলেদের তা পরিবর্তন করতে পারেন না কেউই। যদি পরিবর্তনের চেষ্টা করা হয় তখনই সম্পর্কে থাকলে তাতে চলে আসে টানাপোড়ন। কোনো কোনো ক্ষেত্রে তো ভেঙেই যায় সম্পর্ক। তাই কিছু ব্যাপারে ঝগড়া না করে মেনে নেয়াই উচিত। কারণ শতবার ঝগড়া করেও আপনি কোনো পরিবর্তন আনতে পারবেন না।১) তিনি তার মতোই থাকবেন, সে কখনোই পরিবর্তন হবেন না। আপনি যতোই চেষ্টা করুন না কেন এবং তার ভালোর জন্য হলেও যদি তিনি সেটা না বোঝেন তাহলে তিনি আর পথেই চলবেন। সুতরাং এই জিনিসটি মেনে নেয়া ছাড়া কিছু করার নেই।

২) নিজের স্ত্রী বা প্রেমিকা সাথে থাকলেও আড়চোখে অন্য মেয়েদের দিকে ছেলেরা তাকাবেনই। এটি তাদের স্বভাবগত আচরণ। এই জিনিসটি আপনি নিয়ে তার সাথে ঝগড়া করেও কোনো লাভ হবে না। হয়তো আপনার সামনে তিনি একটু ঠিক থাকবেন কিন্তু ভেতরে সে আগের মতোই।

৩) প্রায় বেশীরভাগ ছেলের কাছে স্ত্রী না প্রেমিকা তার বন্ধু বান্ধবের পড়ে আসেন। তিনি আপনাকে যতো বেশিই ভালোবাসুন না কেন তিনি আপনার সাথে করা প্ল্যান ঠিকই বাদ দিতে পারবেন বন্ধুবান্ধবের সাথে ঘোরার জন্য। এটিও ছেলেদের একটি স্বাভাবিক স্বভাব যার পরিবর্তন নেই।

৪) ছেলেরা একই কথা বারবার শুনতে পছন্দ করেন না মোটেই। যদিও একবার-দুবার বললে সে কথা কানেও তুলবেন না, আবার একই কথা বারবার শুনতেও চাইবেন না। তাই কথা না বলে মেনে নেয়াই উচিত, তার কাছ থেকে কিছু আশা না করাই ভালো।

৫) ছেলেরা আপনার সকল ছেলেবন্ধুকে একনজরে দেখতে পারবেন না কখনোই। আপনার যতো ছেলেবন্ধু থাকবে তিনি ততোই আপনাকে তাদের কাছ থেকে দূরে সরিয়ে নেয়ার চেষ্টা করবেন। কিন্তু তাই বলে সব মেনে নেয়াটাও উচিত নয়। আপনি তাকে তার মতো থাকতে দিন, আপনি আপনার মতোই থাকুন।

৬) আপনি হুমকি দিয়ে ছেলেদের কিছু করাতে পারবেন না। ছেলেদের মতে মেয়েদের অনেক নরম স্বভাবের হতে হয়। আর সেটাই তারা পছন্দ করেন। আপনি নাকি কণ্ঠে ন্যাকামি করে তাকে কাজ করিয়ে নিতে পারবেন কিন্তু হুমকি দিয়ে নয়।

৭) নিজেরা না করলেও ছেলেরা সবসময়েই চান আর স্ত্রী বা প্রেমিকা সেটাই পছন্দ করুক যেটা তিনি চান। তিনি নিজের অধিকার খাটাতে বেশি পছন্দ করেন, যা আপনি বলেও পরিবর্তন করাতে পারবেন না।

৮) আপনার ঘুরিয়ে পেঁচিয়ে কথা বলা ছেলেরা একেবারেই পছন্দ করেন না। আপনি তাকে হাজার হাজার হিন্টস দিলেও সে ধরতে পারবেন না আপনি কি চান। আপনাকে মুখে বলে বোঝাতে হবে।

৯) আপনি যদি কিছু চান তাহলে সেটা খুব গুরুত্বপূর্ণ নয়, সেটি পরেও করা যাবে। কিন্তু যদি তিনি সেটি চান তাহলে তা তাৎক্ষণিক হতে হবে। এই বিষয়ে আসলে অভিমান করে কোনো লাভ নেই। ছেলেরা এমনই।

(প্রিয়.কম) 

priyo.life's picture

priyo.life

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।