২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ব্যাচ ২০১৯-এর ঈদ পূণর্মিলন অনুষ্ঠিত হয়েছে   ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি

চার সাংবাদিককে আসামি করায় চকরিয়া প্রেসক্লাবে জরুরি প্রতিবাদ সভা

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের চকরিয়ায় সাঈদীর গায়েবানা জানাযা ঘিরে হামলা সংর্ঘষের ঘটনায় পুলিশের দুটি মামলায় কাকতালীয় ভাবে আসামি করা হয়েছে পেশাদার চারজন সাংবাদিককে।

ইতোমধ্যে চকরিয়া থানায় দায়েরকৃত দুটি মামলায় চারজন সাংবাদিক যতাক্রমে চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক মানবকণ্ঠ পত্রিকার চকরিয়া প্রতিনিধি আব্দুল মজিদ, দৈনিক বাকখালী ও নয়াদিগন্ত পত্রিকার প্রতিনিধি এ এম ওমর আলী, দৈনিক ভোরের আকাশ, কক্সবাজার সংবাদ পত্রিকার চকরিয়া প্রতিনিধি এ কেএম বেলাল উদ্দীন ও দৈনিক আলোকিত বাংলাদেশ ও দৈনিক পুর্বদেশ পত্রিকার চকরিয়া প্রতিনিধি একেএম ইকবাল ফারুককে মামলায় জড়ানো হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার ১৮ আগস্ট বিকাল ৪টায় চকরিয়া পৌরশহরের সমবায় ও রূপালী মার্কেটস্থ কার্যালয়ে চকরিয়া প্রেসক্লাবের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক দৈনিক প্রতিদিনের বাংলাদেশ ও দৈনিক পুর্বকোণ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক এম জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও চকরিয়া প্রেসক্লাবে সাধারণ সম্পাদক দৈনিক ভোরের কাগজ, চট্টগ্রাম মঞ্চ ও দৈনিক কক্সবাজার পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মিজবাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে এই চারজন সাংবাদিককে মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য এবং চার সাংবাদিককে কোনধরণে হয়রানি না করতে প্রশাসনের কাছে আহবান জানান।

অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, আমরাও চাই চকরিয়ায় সংগঠিত ঘটনায় দায়ীদের চিহ্নিত পুর্বক আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেবেন। সাংবাদিক নেতৃবৃন্দ দাবি করেন, ঘটনায় কারা জড়িত, তা কোনধরনের যাছাই বাছাই না করে কতিপয় মহলের ইন্ধনে চারজন সাংবাদিককে পরিকল্পিত ভাবে মামলায় আসামি করা হয়েছে। আশাকরি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগামীতে এইধরনের ঘটনা বা মামলার ক্ষেত্রে বিচক্ষণতা পরিচয় দেবে। নিরীহ মানুষকে মামলার দায়ভার চাপিয়ে দেওয়া থেকে বিরত থাকবে।

সাংবাদিকেরা বলেছেন, চকরিয়া থানা পুলিশ প্রশাসনের সঙ্গে স্থানীয় সাংবাদিকদের কোনধরনের বৈরিতা নেই। সাংবাদিকেরা পেশাগত দায়বদ্ধতার অংশ হিসেবে থানা পুলিশের অভিযানের সব খবর নিজের গণমাধ্যমে ছাপিয়ে দিয়ে সহযোগিতা করে থাকে। এইক্ষেত্রে কেন পুলিশের মামলায় চকরিয়ার চারজন সাংবাদিককে আসামি করা হলো তা নিয়ে যতেষ্ঠ প্রশ্নের সৃষ্টি হয়েছে।

সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, আমরা চাই চারজন সাংবাদিককে মামলা থেকে অব্যাহতি দিতে হবে। পাশাপাশি তাদেরকে কোনধরনের হয়রানি করা যাবেনা। চকরিয়া থানা প্রশাসন সাংবাদিকদের আহবানে ইতিবাচক সাড়া দেবে।
মামলা থেকে চারজন সাংবাদিককে অবিলম্বে দায়মুক্তি ও অনভিপ্রেত হয়রানি বন্ধে চকরিয়া প্রেসক্লাব ছাড়াও কর্মরত সাংবাদিকেরা এব্যাপারে কক্সবাজারের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী পুলিশ সুপার চকরিয়া সার্কেল ও চকরিয়া থানার ওসি সহ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ চেয়েছেন।

অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক দৈনিক আমার সংবাদ, দৈনিক ইনানী চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, দৈনিক সংবাদ, সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার চকরিয়া প্রতিনিধি এম জিয়াবুল হক, দৈনিক কালবেলা পত্রিকার চকরিয়া প্রতিনিধি আবুল কালাম আজাদ, দৈনিক আজকের পত্রিকা চকরিয়া প্রতিনিধি বাপ্পি শাহরিয়ার, প্রেসক্লাবের অর্থসম্পাদক দৈনিক এশিয়াবাণী, গনসংযোগ পত্রিকা চকরিয়া প্রতিনিধি জহিরুল আলম সাগর, দপ্তর সম্পাদক দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক সৈকত চকরিয়া প্রতিনিধি সাইফুল ইসলাম খোকন,দৈনিক খবরপত্র, %আজকের কক্সবাজার পত্রিকা চকরিয়া প্রতিনিধি সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অলিউল্লাহ রনি, ক্রীড়া সম্পাদক দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকা চকরিয়া প্রতিনিধি জামাল হোছাইন, আপ্যায়ন সম্পাদক দৈনিক সকালের সময়, আজকের দেশবিদেশ পত্রিকা চকরিয়া প্রতিনিধি এসএম হান্নান শাহ, বাংলাদেশ বেতার চকরিয়া প্রতিনিধি মাস্টার জাহেদ, নির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক দৈনিক জনতা কক্সবাজার জেলা প্রতিনিধি আবদুল মতিন চৌধুরী, দৈনিক বাংলা চকরিয়া প্রতিনিধি ইউছুপ বিন হোছাইন, প্রবীণ সাংবাদিক এম মোস্তফা কামাল, দৈনিক ভোরের ডাক, কক্সবাজারবার্তা পত্রিকা চকরিয়া প্রতিনিধি কামাল উদ্দিন, চকরিয়া প্রেসক্লাবের সদস্য দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকা চকরিয়া প্রতিনিধি আরাফাত হোছাইন, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার চকরিয়া প্রতিনিধি মো. নুরুদ্দোজা জনি, দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকা চকরিয়া প্রতিনিধি মোস্তফা কামাল, দৈনিক ইনকিলাব কক্সবাজার জেলা সংবাদদাতা শাকিলুর রহমান শাকিল, দৈনিক রুপাসীগ্রাম পত্রিকা চকরিয়া প্রতিনিধি রাজু দাশ, চকরিয়া প্রেসক্লাবের সদস্য দৈনিক কক্সবাজারবাণী পত্রিকার চকরিয়া প্রতিনিধি এম নুরুল আমিন টিপু, দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার চকরিয়া প্রতিনিধি রুহুল কাদের। উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ জাকারিয়া, রিয়াদ উদ্দিন, মইনুর রশিদ শামীম ছাড়াও কমর্রত সাংবাদিক নেতৃবৃন্দ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।