১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

চার দফা দাবিতে কক্সবাজারে ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট

এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠনসহ চার দফা দাবিতে কক্সবাজার মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল-ম্যাটস এর শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের ক্লাস বর্জন ও ছাত্রধর্মঘট চলছে। এ উপলক্ষ্যে সোমবার সকালে কক্সবাজার শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন তারা।
ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হল- ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টি ও অনতিবিলম্বে নিয়োগদান এবং বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুয়ায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান। মানববন্ধনোত্তর সমাবেশে আয়োজকরা বলেন, বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানসহ কর্মসংস্থান সৃষ্টি ও নিয়োগদানের দাবি জানান। কর্মসূচীতে কক্সবাজার ইন্সটিটিউট অফ মেডিকেল টেকনোলজি এন্ড ম্যাটসের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
শিক্ষার্থীরা বলেন, আমরা কুচক্রী মহলের চক্রান্তের  শিকার হয়েছি। ২০০৯ সালে আমাদেরকে সতন্ত্র মেডিকেল এডুকেশন বোর্ড অফ বাংলাদেশ নামে দেওয়ার জন্য লিখিত সিদ্ধান্ত দিয়েছিল কিন্তু এখন মেডিকেল কেটে দিয়ে এলাইড হেলথ বোর্ড দেওয়া হয়েছে আমরা এলাইড বোর্ড মানিনা।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধুর ১ম পজ্ঞবার্ষিকি (১৯৭৩ – ১৯৭৮) পরিকল্পনা অনুযায়ী আমাদের উচ্চ শিক্ষা এবং আমাদের নিয়োগ দিন। আমাদের যৌক্তিক দাবি মেনে নিন না হয় ম্যাটস বন্ধ করে দিন। দেশে প্রায় ১৬ হাজার কমিউনিটি ক্লিনিকে শুন্যপদ রয়েছে। আমাদের ২৫ হাজার ডিপ্লোমা চিকিৎসককে বেকার রেখে নিয়োগ দেওয়া হচ্ছে এইচএসসি পাস করা নন মেডিকেল পারসনকে। তাই প্রধানমন্ত্রীকে বলতে চাই’ আমাদের  কথা বিবেচনা  করে  আমাদের যৌক্তিক  দাবি মেনে নেওয়া হোক অন্যথায় আমাদের ম্যাটস বন্ধ করে দেওয়া হোক।
এসময় উপস্থিত ছিলেন, সাইমুন ইসলাম রিপন, আতিকুল ইসলাম, সাইফুল ইসলাম খোরশেদ, তৌহিদ উল্লাহ, সায়েদ মাহমুদ কুতুব উদ্দিন রিয়াজ প্রমুখ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।