১২ এপ্রিল, ২০২৪ | ২৯ চৈত্র, ১৪৩০ | ২ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক   ●  পাহাড়ে শান্তি ফেরাতে যৌথ অভিযান   ●  নিরাপদ পেকুয়া গড়তে দলমত নির্বিশেষে সকলকে এক হতে হবে, ড. সজীব

ঘরে বসেই জানা যাবে করোনা পরীক্ষার ফল

চট্টগ্রামে এখন থেকে ঘরে বসেই করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফল জানা যাবে। এ সম্পর্কিত নতুন একটি ওয়েবসাইটে প্রবেশ করে নমুনা প্রদানের সময় যে মোবাইল নম্বর দেওয়া হয়েছিল, ওই নম্বর দিয়ে করোনা পরীক্ষার ফল সহজেই জানা যাবে। একই সঙ্গে ওয়েব সাইটটিতে করোনা পজিটিভ বা নেগেটিভ ফলাফল প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী করণীয় সম্পর্কে একটি নির্দেশনা প্রদর্শিত হবে।

আজ রবিবার বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে নতুন এ ওয়েব সাইটটি চালু করা হয়েছে। এটি উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী। প্রতিদিন কভিড-১৯ পরীক্ষাগারগুলো (ল্যাব) থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষার ফল এ ওয়েব সাইটে আপলোড করা হবে। এ লক্ষ্যে ১৫ সদস্যের একটি স্বেচ্ছাসেবী দল কাজ করছে বলে জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, সর্বস্তরের জনসাধারণকে এ ওয়েব সাইট ব্যবহারের মাধ্যমে কভিড-১৯ নমুনা পরীক্ষার ফল জেনে নেওয়ার অনুরোধ জানাচ্ছি। এ ওয়েব সাইটে প্রবেশ করে প্রদত্ত মোবাইল নম্বর ব্যবহার করে নমুনার ফল জানা যাবে। মানুষের সুবিধার জন্য ওয়েবসাইটটি চালু করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ূয়া বলেন, প্রতিদিন আমাদের নিয়ন্ত্রণ কক্ষে কয়েক’শ ফোন আসে। সকলে জানতে চান নিজেদের নমুনা পরীক্ষার ফল। গত কিছুদিন ধরে আগের চেয়ে ফোন কল অনেক বেশি আসছে। আবার অনেকেই সরাসরি নিয়ন্ত্রণ কক্ষেও ফল জানতে চলে আসছেন। তাই এ ওয়েব সাইটটি চালুর মধ্যে দিয়ে মানুষ এখন থেকে ঘরে বসেই সহজেই নমুনা পরীক্ষার ফল জানতে পারবেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।