১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

গুজবের বিরুদ্ধে সোচ্চার করতে চকরিয়ায় আ.লীগ নেতাদের ‘অনলাইন ক্যাম্পেইন ট্রেনিং’

বার্তা পরিবেশক:

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে কক্সবাজারের চকরিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে, মেগা প্রকল্পসহ সরকারের সকল ধরণের উন্নয়নের বার্তা জনগণের মাঝে পৌঁছে দিতে এবং সকল ধরণের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে পাল্টা জবাব দিতে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের প্রত্যেক নেতাকর্মীকে অনলাইন ক্যাম্পেইন ট্রেনিং দেওয়া হয়েছে।
চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে ‘অনলাইন ক্যাম্পেইন ট্রেনিং’ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে শনিবার (১৫ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত। চকরিয়ার বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারে আয়োজিত কয়েকঘন্টার এই ব্যতিক্রমী অনুষ্ঠানে কার্যক্রমের ওপর সার্বিক বিষয়ে স্বাগত বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক তানভীর আহমদ সিদ্দিকী তুহিন।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছার সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।
চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম শাহাবুদ্দীন, ছৈয়দ আলম, তপন কান্তি দাশ, আবদুল হাকিম কন্ট্রাক্টর, আলহাজ হায়দার আলী, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরী, সকল ইউনিয়ন এবং পৌরসভার ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ যথাক্রমে বমু বিলছড়ির মনজুর কাদের, ফাঁসিয়াখালীর হেলাল উদ্দিন, কাকারার শাহাব উদ্দিন, লক্ষ্যারচরের খ ম আওরঙ্গজেব বুলেটসহ সকল জনপ্রতিনিধি। এছাড়াও বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমিল হোসাইন, কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. শওকত ওসমান, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, পৌরসভা আওয়ামী লীগ নেতা বশিরুল আইয়ুব, কৃষকলীগের সভাপতি সুলাল চন্দ্র সুশীল, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলু। উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিকলীগের সভাপতি বশিরুল আলম, আওয়ামী লীগ নেতা সিকান্দার বাদশা নাগু সওদাগর, জমির উদ্দিন মেম্বার প্রমূখ।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক তানভীর আহমদ সিদ্দিকী তুহিন বলেন, ‘আওয়ামী লীগ এবং ভাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা অনলাইনে খুবই দুর্বল। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে তাই তাদেরকে এখন থেকে অনলাইনে সক্রিয় রেখে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতিদের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে সমুচিত জবাব দেওয়া হবে। এজন্য প্রথমবারের মতো এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই কার্যক্রম ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়েও প্রসার করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম বলেন, ‘হাতে সময় খুবই কম। তাই সাম্প্রদায়িক রাজনীতির জনক বিএনপি-জামায়াতের গুজব ও অপপ্রচারের পাল্টা জবাব দিতে দলীয় সকল নেতাকর্মীকে অনলাইনেও সোচ্চার থেকে সরকারের বড় বড় মেগাপ্রকল্পসহ সকল ধরণের উন্নয়নের বার্তা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারে সেজন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।