১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

খালেদা জিয়া এক ‘নির্লজ্জ নারী’ তাঁর কারণে ‘নারী জাতি কলঙ্কিত’

mp korshad ara haque coxsbazar-50

বিরোধীয় নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বর্তমান সংসদের নারী সদস্য মুক্তিযোদ্ধা খোরশেদ আরা হক বলেছেন “খালেদা জিয়া একজন নির্লজ্জ নারী, তাঁর কারণে আজ নারী জাতি কলঙ্কিত হচ্ছে”। দেশবাসীর সমকালিন ভাবনা নিয়ে সিনিয়র সাংবাদিক এম.শাহজাহান চৌধুরী শাহীনকে দেয়া একান্ত সাক্ষাৎকারে জাতীয় সংসদের নারী আসন-৫০ এর সদস্য আলহাজ্ব খোরশেদ আরা হক এর এসবকথা উঠে এসেছে।
নারী এমপি খোরশেদ আরা হক বলেন, একজন সাবেক প্রধানমন্ত্রী এখন রাস্তায় নেমে সিটি কর্পোরেশনের মেয়রের জন্য ভোট প্রার্থণা করছেন। নারী হয়ে তিনি আর কতটুকু নিচে নামতে পারে।
আর হরতাল ও অবরোধের নামে দেশের যে সহিংসতা সৃষ্ঠি করেছিল জনতা কি ভুলেছে। মায়ের ডাকা আন্দোলন চলাকালে বেগম জিয়ার ছোট ছেলে আরফাত রহমান খুকু বিদেশে মৃত্যু বরণ করেন। ছেলে মৃত্যুর সমবেদনা জানাতে একজন ‘মা’ হিসেবে কর্তব্য পালন করতে সেই দিন সমবেদনা জানাতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি কার্যালয়ে গিয়েছিলেন।
দরজায় অপেক্ষা মান ছিলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী নয়, একজন মা হিসেবে সেদিন ছুটে গিয়েছিলেন তিনি। কিন্তু বাইরে আসতে যত সব মানা। দেখা দেননি সাবেক এই প্রধানমন্ত্রী খালেদা জিয়া। কারণ ছেলে হারিয়ে তিনি শোকাহত। এটাই সে সময় প্রচার করা হয়।
সংসদ সদস্য খোরশেদ আরা হক বলেন,মুখে ম্যাকাপ, রঙ্গিন শাড়ী আর মাথায় খোপা বেঁেধ রাস্তা রাস্তায় ঘুরছেন ভোটের জন্য। ভুলে গেছেন পুত্র শোক। কারণ ভোটের জন্য “সব মাপ” এমটাই মনে করেন নারী নেত্রী খোরশেদ আরা হক। এ কারণে তাকে আজ বলতে বাধ্য হচ্ছি খালেদা জিয়া এক ‘নির্লজ্জ নারী’ তার কারণে ‘নারী জাতি কলঙ্কিত’।
জাতীয় পার্টির এই নেত্রী বলেন, যখন খালেদা জিয়া (বিএনপি ) গত ৫ জানুয়ারির নির্বাচনে আসেনি । তখন বিএনপির সবাই মনে করেছিল আওয়ামী লীগ সরকার ক্ষনিকের জন্য। এক বছর পর বার বার নির্বাচন দাবী করে আসছিল সাবেক এই বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।
তিনি বলেন, আওয়ামী লীগ নেত্রী বর্তমানের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ২০১৯ সালের আগে কোন নির্বাচনের আয়োজন নেই । সেই সময় এই কথাকে এড়িয়ে সাবেক বিরোধী দলীয় নেত্রী বেগম জিয়া বলেছিলেন, অবৈধ সরকার । এই সরকারের আমলে যতগুলো উন্নয়ন হয়েছে, নারীর জন্য যত উন্নয়ন বান্ধব কাজ হয়েছে অতীতের কোন সরকারের আমলে হয়নি।
নারী সংসদ খোরশেদ আরা আরো বলেন, এক বছর পর বর্তমান সরকারকে অবৈধ বলেছিলেন। আবার সেটা বৈধ করল সাবেক বিরোধী দলীয় নেত্রী ‘ উপজেলা নির্বাচনে এসে। তিন মাস আন্দোলনের নামে কত মানুষ পুড়িয়ে মারল। কত মানুষ আহত হলো।
সাবেক বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে উদ্দেশ্যে তিনি বলেন, আপনার চার পাশের বুদ্ধিজীবীরা বিশেষ করে এমাজ উদ্দিন আর সিলেইট্যারা মিলে ভুল পথে আপনাকে পরিচালিত করছে। যে সব বুলি নিয়ে আপনি মাঠ চাঙ্গা করতে চাচ্ছেন, সেই ভাব জনগণ এখন বুঝতে পেরেছে। আপনি পিছু হটলেন।
খোরশেদ আরা বলেন, খালেদা জিয়া আবার সরকার পতনের আন্দোলনের নামে একটু নাড়া দিল অবৈধ সরকার বলে । এই সরকারের আমলে অনুষ্ঠিত সিটি কর্পোরেশনের নির্বাচনে আবারও প্রার্থী দিলেন। জনগণের দ্বারে দ্বারে ভোট চাইছেন। ক্ষুদ্ধ জনতার রোষানলেও পড়েন তিনি।
তিনি বলেন, আবার সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া টার্গেট আগামী ২০৪১ সাল পর্যন্ত বৈধ করল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী দিয়ে। আবার সেই পথে পা বাড়াল সাবেক প্রধানমন্ত্রী। তিনি এখন মেনে নিতে বাধ্য ২০১৯ সালে আয়োজন হবে সংসদ নির্বাচন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।