২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

খাগড়াছড়িতে এক ডাক্তারের ফোন নাম্বার হ্যাক করে হাতিয়ে নিলেন ২৫ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদকঃ খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন লক্ষ্মীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান মুরাদ এর ফোন নাম্বার হ্যাক করে তার মায়ের মোবাইল ফোনে অজ্ঞাত পরিচয় একজন ব্যাক্তি জানান যে, ডা মুরাদ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে সড়ক দূর্ঘটনায় মারাত্নক ভাবে আহত হয়ে মুমূর্ষ অবস্থায় উপজেলার “আব্দুল্লা ক্লিনিক” নামের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি আছেন। তার চিকিৎসার প্রয়োজনে পরিবারের কাছে তৎক্ষনাৎ মোবাইলে বিকাশের মাধ্যমে ২৫০০০/- টাকা প্রেরণ করার অনুরোধ জানানো হয়। পরিবারের পক্ষ থেকেও সাথে সাথে ২৫ হাজার টাকাবিকাশ করা হয়। ডা মুরাদের ব্যবহৃত মোবাইল নাম্বার হ্যাক হওয়ার ফলে ঐ নাম্বারে কোন ফোন কল যাচ্ছিল না। বিষয়টি নিয়ে পরিবারের অন্যান্য সদস্যদের সন্দেহ হওয়ার প্রেক্ষিতে তার পরিবারের পক্ষ থেকে চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয়কে অবহিত করা হয়। চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় থেকে বিষয়টি চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীরকে অবগত করা হলে অত্র দপ্তর হতে তৎক্ষণাৎ লক্ষ্মীছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইলিয়াস চৌধুরীর সাথে যোগাযোগ করা হয়। তিনি জানান যে- মেডিকেল অফিসার ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান মুরাদ সুস্থ আছেন, তিনি ঐসময়ে জরুরী বিভাগে আগত একজন রোগীর ড্রেসিং করছিলেন। তাছাড়া, ঐ উপজেলায় “আব্দুল্লা ক্লিনিক” নামের কোন বেসরকারী হাসপাতাল নেই। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর নির্দেশক্রমে অত্র দপ্তর হতে উক্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ এর সাথে টেলিফোনিক আলাপে তাঁর সুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয় এবং নিকটস্থ থানায় একটি সাধারণ ডায়েরী করার জন্য পরামর্শ প্রদান করা হয়। পরবর্তীতে চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইদ্রীস মিঞা’কে মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি অবগত করার জন্য নির্দেশনা প্রদান করেন।

এ ধরনের ঘটনার বিষয়ে স্বাস্থ্য বিভাগের সকলকে সতর্ক থাকার পরামর্শ প্রদান করেছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর।

উল্লেখ্য যে, স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে ইতিপূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।