১৮ জুলাই, ২০২৪ | ৩ শ্রাবণ, ১৪৩১ | ১১ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

কক্সবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে চ্যানেল আই এর বর্ষপূর্তি উদযাপন

উচ্ছ্বাস লাল সবুজের বিশ্বাস এ শ্লোগানে পর্যটন শহর কক্সবাজারে চ্যানেল আই এর ২৫ বছরে পদার্পন উৎসব হয়েছে। ছিল র‌্যালী,আলোচনা ও কেক কাটা উৎসব। এসব আয়োজনে অংশ নেন প্রশাসনের কর্মকর্তা,সাংবাদিক,শিক্ষক,উন্নয়ন কর্মী সহ নানা শ্রেনী পেশার মানুষ।
শনিবার সকাল ১১ টায় কক্সবাজার শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের করা হয় র‌্যালী। পরে প্রেসক্লাবে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে দিনটি যথাযথ উদযাপন করা হয়।
চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী ,সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান, প্রেসক্লাবের সহসভাপতি মমতাজ উদ্দিন বাহারি, সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা, চ্যানেল আইয়ের বস্তনিষ্ঠ সংবাদ, মানসম্মত অনুষ্ঠানমালা নিয়ে প্রশংসা করেন।
কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী বলেন, চ্যানেল আই তাদের বিশ্বাসযোগ্যতা ধরে রেখেছে। একজন সংবাদকর্মী হিসেবে তাদের কার্যক্রম আমার খুবই ভালো লাগে। আমি তাদের উত্তোরত্তর সফলতা কামনা করি
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ বলেন, চ্যানেল আই খেলাধুলার পাশাপাশি কৃষিকে তোলে ধরে এক অনন্য ভুমিকা পালন করে আসছে। প্রধানমন্ত্রীর কথা মতে এক ইঞ্চি জমিও অনাবাদি পড়ে থাকবে না সেই কথার সঙ্গে কৃষকদের তথ্য দিয়ে করছে চ্যানেল আই।
পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, সব চ্যানেল থেকে চ্যানেল আই ব্যতিক্রম কারণ তারা মাটি ও মানুষের কথা বলে। একই সঙ্গে সংবাদ পরিবেশন করে। যা এর আগে কোনো চ্যানেল করে দেখাতে পারেনি। দীর্ঘদিন এই নিয়ম ধরে রেখেছে চ্যানেলটি। আরো বেশি দূর এগিয়ে যাক চ্যানেল আই এই শুভ কামনা জানাই।
জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, চ্যানেল আই দেশীয় সংস্কৃতিকে প্রমোট করতে কাজ করে। এই চ্যানেলটি একদম গ্রাম্য খেলাধুলা ও সংস্কৃতিকে তোলে ধরে। পাশাপাশি মাটি ও মানুষের কথা বলে।
তিনি আরও বলেন, তারা প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীসহ সকল স্থরের মানুষকে উদ্ধুগ্ধ করে। এছাড়াও চ্যানেল আই জলবায়ু পরিবর্তন নিয়ে যে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়।
আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে অন্যানদের মধ্যে কক্সবাজার নাগরিক ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর আনোয়ারুল হক, এনটিভির স্টাফ রির্পোটার ইকরাম চৌধুরী টিপু, কোস্ট ফাউন্ডেশনের পরিচালক জাহাঙ্গীর আলম, বাংলাভিশনের স্টাফ রির্পোটার এম আর খোকন, একুশে টেলিভিশন ও বাংলা ট্রিবিউন এর প্রতিনিধি আব্দুল আজিজ, নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি আয়ুবুল ইসলাম, আজকের পত্রিকার মাইনুদ্দিন শাহেদ, মোহাম্মদ জুনায়েদ,  চ্যানেল নাইন এর জাবেদ ইকবাল চৌধুরী, সংবাদকর্মী চঞ্চল দাশ গুপ্ত, বেদারুল আলম, ইকবাল বাহার চৌধুরী, রাইজিংবিডির তারেকুর রহমান, জাহাঙ্গীর আলম শামস, লোকমান হাকিম, কায়সার হামিদ, পলাশ,বাবু দে, কল্লোল দে, মো. মামুন, নুরুল আলম ও রহিম উদ্দিন উপস্থিত ছিলেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।