২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

কক্সবাজারে ঘরে বসে ভূমি সেবা

কক্সবাজার প্রতিনিধি:

ভূমি মন্ত্রণালয়ের উপসচিব কবীর মাহমুদ এসব কথা বলেছেন,সকল স্তরের ঝামেলার মূলে ভূমি ব্যবস্থাপনা। শত বছরের এই সমস্যা দিনেদিনে সমাধান হবে না। তবু সরকারের সদিচ্ছা ও উদ্যোগের কমতি নেই। জনমুখী ভূমি ব্যবস্থাপনা গ্রহণ করেছে সরকার।
রবিবার (২২ মে) দুপুরে কক্সবাজার জেলায় ‘ভূমি সেবা সপ্তাহ’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব কবীর মাহমুদ এসব কথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত  সভায় তিনি আরও বলেন, আমরা যারা প্যান্ট শার্ট পরি তারাই সরকারি সেবা নিতে লাইনে দাঁড়াতে অভ্যস্ত নই। টাকা দিয়ে দালাল সৃষ্টি করি। সাধারণ মানুষ কিন্তু নিয়ম মেনে সরকারি সেবা গ্রহণ করতে অভ্যস্ত।
জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে ‘ভূমি সেবা অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করুন’ প্রতিপাদ্যে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিন আল পারভেজ, এডিএম মোঃ আবু সুফিয়ান, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হামিদা তাহের,
ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোহাম্মদ মামুন, সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ জিল্লুর রহমান, উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিনসহ সংশ্লিষ্টরা বক্তব্য দেন।
জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, জমি সংক্রান্ত সকল কার্যক্রম সরকার ইন্টারনেট বা অনলাইন সেবার অন্তর্ভুক্ত করার যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমরা আমাদের দায়িত্ব পালন করছি। সবার সহযোগিতা পেলে শক্তিমান গতিতে আমরা এগিয়ে যেতে পারব।
তিনি বলেন, যে কোন দুর্নীতি, অনিয়মের খবর জানাবেন। মোবাইলে হোক, এসএমএসে হোক। সবার অভিযোগ বিবেচনায় আনা হয়। সরকারী সেবা পেতে কেউ যেন অবৈধ উপায়ে টাকা পয়সার লেনদেন না করে।
জেলা প্রশাসক বলেন, সারা বছর ভূমি সেবা দেয়া হয়। সেবাকে আরো বেগবান করতে গত ১৯ থেকে ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম চলছে। এই জন্য জেলা প্রশাসকের কার্যালয় ভবনের নীচে স্টল বসানো হয়েছে। ২৩ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ। প্রয়োজন সাপেক্ষে এই সেবা আরো বৃদ্ধি করা হবে। হটলাইন ১৬১২২ নাম্বারে কল করে যে কোন ব্যক্তি ভূমি সেবা নিতে পারবে।
এর আগে সকাল ১১টার দিকে  ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। এতে জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিমসহ সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।