১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  কক্সবাজার পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুলের বরণ ও উপ-সহকারি প্রকৌশলী মনতোষের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত   ●  জলকেলি উৎসবের বিভিন্ন প্যান্ডেল পরিদর্শনে মেয়র মাহাবুব   ●  উখিয়া সার্কেল অফিস পরিদর্শন করলেন ডিআইজি নুরেআলম মিনা   ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে

কক্সবাজারে ঘরে বসে ভূমি সেবা

কক্সবাজার প্রতিনিধি:

ভূমি মন্ত্রণালয়ের উপসচিব কবীর মাহমুদ এসব কথা বলেছেন,সকল স্তরের ঝামেলার মূলে ভূমি ব্যবস্থাপনা। শত বছরের এই সমস্যা দিনেদিনে সমাধান হবে না। তবু সরকারের সদিচ্ছা ও উদ্যোগের কমতি নেই। জনমুখী ভূমি ব্যবস্থাপনা গ্রহণ করেছে সরকার।
রবিবার (২২ মে) দুপুরে কক্সবাজার জেলায় ‘ভূমি সেবা সপ্তাহ’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব কবীর মাহমুদ এসব কথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত  সভায় তিনি আরও বলেন, আমরা যারা প্যান্ট শার্ট পরি তারাই সরকারি সেবা নিতে লাইনে দাঁড়াতে অভ্যস্ত নই। টাকা দিয়ে দালাল সৃষ্টি করি। সাধারণ মানুষ কিন্তু নিয়ম মেনে সরকারি সেবা গ্রহণ করতে অভ্যস্ত।
জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে ‘ভূমি সেবা অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করুন’ প্রতিপাদ্যে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিন আল পারভেজ, এডিএম মোঃ আবু সুফিয়ান, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হামিদা তাহের,
ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোহাম্মদ মামুন, সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ জিল্লুর রহমান, উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিনসহ সংশ্লিষ্টরা বক্তব্য দেন।
জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, জমি সংক্রান্ত সকল কার্যক্রম সরকার ইন্টারনেট বা অনলাইন সেবার অন্তর্ভুক্ত করার যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমরা আমাদের দায়িত্ব পালন করছি। সবার সহযোগিতা পেলে শক্তিমান গতিতে আমরা এগিয়ে যেতে পারব।
তিনি বলেন, যে কোন দুর্নীতি, অনিয়মের খবর জানাবেন। মোবাইলে হোক, এসএমএসে হোক। সবার অভিযোগ বিবেচনায় আনা হয়। সরকারী সেবা পেতে কেউ যেন অবৈধ উপায়ে টাকা পয়সার লেনদেন না করে।
জেলা প্রশাসক বলেন, সারা বছর ভূমি সেবা দেয়া হয়। সেবাকে আরো বেগবান করতে গত ১৯ থেকে ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম চলছে। এই জন্য জেলা প্রশাসকের কার্যালয় ভবনের নীচে স্টল বসানো হয়েছে। ২৩ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ। প্রয়োজন সাপেক্ষে এই সেবা আরো বৃদ্ধি করা হবে। হটলাইন ১৬১২২ নাম্বারে কল করে যে কোন ব্যক্তি ভূমি সেবা নিতে পারবে।
এর আগে সকাল ১১টার দিকে  ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। এতে জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিমসহ সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।