২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১ | ২০ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

একুশে টিভি’র কক্সবাজার প্রতিনিধি আজিজের ভাষ্য

কক্সবাজার জেলা কারাগারে মুল ফটকে সাংবাদিকরা পাহারা দিয়ে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টুকে পৌঁছে দেয়ার ঘটনায় দেশের প্রথম স্যাটেলাইট টিভি চ্যানেল একুশে টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি আবদুল আজিজ একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেছেন, ওই ঘটনায় তাকে জড়িয়ে কিছু ভুঁইফোড় নিউজপোর্টাল ও স্থানীয় দৈনিক আজকের কক্সবাজার পত্রিকায় যে সংবাদ প্রকাশ করেছে তা দেখে বিস্মিত হয়েছেন। প্রকৃত ঘটনা না জেনে এবং ভিকটিমের কোন ধরণে বক্তব্য না নিয়ে সংবাদ প্রকাশ করায় প্রকৃত ঘটনাকে যেমন আড়াল করেছে, তেমনি সাংবাদিকতার নীতিমালাকে বিসর্জন দিয়েছে। একই সাথে একটি বিশেষ মহলের এজেন্ডা বাস্তবায়ন করেছেন বলে মনে করেন তিনি।

প্রকৃত ঘটনার মুল বিষয় তুলে ধরে তিনি বলেছেন, গত ২৭ এপ্রিল শুক্রবার সকালে কক্সবাজার জেলা কারাগারে স্বরাষ্ট্র সচিবের আগমন উপলক্ষ্যে একটি সরকারি অনুষ্ঠানের কথা বলে কৌশলে কারাগারের সামনে নিয়ে যায়। তিনি যখন কারাগারের সামনে পৌঁছেন তখন অন্যান্য টিভি চ্যানেল, অনলাইন ও পত্রিকার বিভিন্ন সংবাদকর্মীদের উপস্থিতিও দেখতে পান। এসময় তিনি জানতে পারেন যে, কক্সবাজার জেলায় কর্মরত ৫ সাংবাদিকদের উপর হামলাকারি দেশের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভূট্ট জামিনে কারাগার থেকে বের হওয়ার বিষয়টি। এই খবর জানার পর এক মিনিটও সময় ক্ষেপন না করে সকাল সাড়ে ৮টার দিকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। একইদিন কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউসে ফটোসাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় যোগদান করেন। কিন্তু, এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে কিছু দুস্কৃতিকারি উক্ত ঘটনার সাথে তাকে জড়িত করিয়ে মানহানিকর সংবাদ প্রকাশ করে। প্রকাশিত ওই সংবাদের লিংক ও ফটোকপি একুশে টেলিভিশনের ঢাকা অফিসে প্রেরণ করেন।

কক্সবাজারের প্রকৃত সাংবাদিক সমাজ প্রত্যেকে অবগত যে একুশে টেলিভিশনে অনেকবার শীর্ষ ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছে। এছাড়া আগামীতেও সিরিজ প্রতিবেদন প্রকাশের অপেক্ষায় রয়েছে একুশে টেলিভিশন। এতে অনেক শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও তাদের সাংবাদিক নামধারি এক শ্রেনীর দালাল তার উপর ক্ষুব্ধ হয়ে উঠে। একইভাবে দীর্ঘ ৬ মাস ধরে একুশে টিভির কক্সবাজার প্রতিনিধির পদ থেকে সরিয়ে দিতে নানা ধরণের ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি প্রতিজ্ঞা করে বলেছেন, যে ইয়াবা ব্যবসায়ী ভুট্ট বাহিনী কর্তৃক যে ৫জন সহকর্মী হামলার শিকার হয়েছিল তা এখনো তার শরীরের শিরা-উপশিরায় প্রতিবাহিত হচ্ছে। একারণে কোনভাবে তার সহকর্মীদের (আমার ভাই) রক্তের সাথে বেঈমানি করতে পারেন না। দীর্ঘ ২২ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত থেকে তিলে তিলে নিজেকে গড়ে তোলার কথাও বলেছেন। পরিচ্ছন্ন সাংবাদিকতা করে বলে সমাজে গ্রহনযোগ্যতা রয়েছে তার। এটি প্রত্যেকে জানেন। সেখানে তার দীর্ঘ ক্যারিয়ারে চুনকালি মাখার সাহস একমাত্র আল্লাহ ছাড়া কারোর নেই। তাই তিনি উক্ত সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য সকল পেশা শ্রেণী মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।