১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

উৎকণ্ঠায় পরিবার

Salah Uddin Ahmed 2.psd
 তিন দিনেও খোঁজ মেলেনি বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদের। এ নিয়ে উৎকণ্ঠায় সময় পার করছে পরিবার। সালাহউদ্দিনের সন্ধানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ছুটে যাচ্ছেন তার স্বজনরা। কিন্তু তাকে আটকের কথা স্বীকার করছেন না কেউ। সালাহউদ্দিনের সন্ধান দাবিতে আগামীকাল কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও আজ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গত মঙ্গলবার রাত ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে একদল সাদা পোশাকধারী লোক উত্তরার একটি বাড়ি থেকে তুলে নিয়ে যায় বলে পরিবারের সদস্যরা জানান। বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে আটক ও আইনশৃঙ্খলা বাহিনীর অস্বীকারের ঘটনায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া উদ্বেগ প্রকাশ করেছেন। গতকাল বিকালে সংবাদ সম্মেলনে অবিলম্বে সালাহউদ্দিন আহমেদকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে খালেদা জিয়া বলেন, নতুবা এর পরিণতি শুভ হবে না। এদিকে র‌্যাবের আইন-গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান মানবজমিনকে বলেন, সালাহউদ্দিন আহমেদকে কারা আটক করেছে তা জানি না। তবে তাকে র‌্যাব আটক করেনি। এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশ এখনও র‌্যাবের কাছে পৌঁছেনি বলে জানান তিনি। একইভাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশও তাকে আটকের বিষয় অস্বীকার করছে। সালাহউদ্দিন আহমেদের সন্ধান না পেয়ে অজানা আশঙ্কায় আছেন তার পরিবারের সদস্যরা। অবিলম্বে তাকে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন তার স্ত্রী হাসিনা আহমেদ। তিনি জানান, গত মঙ্গলবার রাতে উত্তরার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে সালাহউদ্দিন আহমেদসহ তার দুই গৃহকর্মীকে তুলে নিয়ে যায়। যারা তুলে নিয়ে গেছেন, তারা ওই বাসার দারোয়ানের কাছে নিজেদের ‘গোয়েন্দা’ বলে পরিচয় দিয়েছেন। সাদা পোশাকে উত্তরার ওই বাসায় ঢোকার আগে বাসার নিরাপত্তাকর্মীদের কাছে তারা নিজেদের পরিচয়পত্রও দেখিয়েছেন বলে জানান তিনি।

বগুড়ায় দোয়া ও মিলাদ
এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ ও ছাত্রনেতা আনিছুর রহমান খোকনকে সুস্থ অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে পাওয়ার জন্য দোয়া ও মিলাদ মাহফিল বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে বাদ জুমা অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপি সিনিয়র সহসভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল। এতে বগুড়া জেলা বিএনপির সহসভাপতি ডা. মিজানুর রহমান মিঠু, ডা. আসফারুল হাবিব রোজ, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাছেদ, জেলা জিয়া পরিষদের উপদেষ্টা শফিকুল ইসলাম টুকু, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা পাপন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মাহমুদ শরিফ মিঠু, সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার উদ্দিন রানা, মোটরচালক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকনসহ সিনিয়র নেতারা অংশ নেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।