২৩ মে, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৪ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার    ●  নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচনে সহিংসতায় যুবক খুন; বসতবাড়ি ভাংচুরের অভিযোগ    ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ

উখিয়া কলেজে একযোগে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ৪টি বিষয়ে ক্লাশ শুরু

Ukhia College Hons Pic

কক্সবাজারের উখিয়া উপজেলা সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া বিশ্ববিদ্যালয়ের কলেজে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ৪টি (হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান ও বাংলা) বিষয়ের ক্লাশ আরম্ভ হয়েছে।

৪ এপ্রিল, শনিবার সকাল ১০টায় স্ব-স্ব বিভাগীয় প্রধানের সভাপতিত্বে পৃথক পৃথক ৪টি বিষয়ের ক্লাশের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উখিয়া কলেজের অধ্যক্ষ ফজলুল করিম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদেরকে দিক নির্দেশনামূলক শুভেচ্ছা বক্তব্য রাখেন উখিয়া কলেজের উপাধ্যক্ষ আব্দুল হক।

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে হিসাব বিজ্ঞান বিভাগে ৪০জন ও ব্যবস্থাপনা বিভাগে ৩৮জন সহ মোট ৭৮জন শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাশে অধ্যাপক শাহ আলমের উপস্থাপনায় বিভাগীয় প্রধান ও অধ্যাপক সবুজ শাহরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী ক্লাশে অন্যান্যদের উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রাজু আরা বেগম, অর্থনীতি বিভাগের প্রভাষক জালাল আহমদ, কম্পিউটার ইনচার্জ পলাশ বড়–য়া। শুরুতে কোরআন থেকে পবিত্র তেলাওয়াত করেন অনার্সের শিক্ষার্থী আলমগীর করিম রাশেদ, ত্রিপিটক থেকে পাঠ করেন ১মবর্ষ (নুতন) শিক্ষার্থী মুন্নি বড়–য়া, গীতা থেকে পাঠ করেন ১ম বর্ষ (পুরাতন) শিক্ষার্থী দীপ্ত দত্ত। এ সময় নবীণদেরকে প্রবীণ শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করে নেন এবং বরণ শেষে বিভাগীয় প্রধান সবুজ শাহরিয়ার ওরিয়েন্টেশান ক্লাশ করেন।

একই ভাবে ৩৫ জন শিক্ষার্থী নিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্বোধনী ক্লাশে অধ্যাপক মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী ক্লাশে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান ও অধ্যাপক মোহাম্মদ আলী। এ সময় অন্যান্যদের উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যাপক তৌহিদুল আলম তৌহিদ, আবু তাহের

বাংলা বিভাগের ১২ শিক্ষার্থীদের নিয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে উদ্বোধনী ক্লাশে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান ও অধ্যাপক অজিত কুমার দাশ। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রভাষক মো: ছৈয়দ আকবর, প্রভাষক নুরুল আমিন, হিসাব রক্ষক জিয়াউল হক।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।