২৩ মে, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৪ জিলকদ, ১৪৪৫


শিরোনাম
  ●  রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার    ●  নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচনে সহিংসতায় যুবক খুন; বসতবাড়ি ভাংচুরের অভিযোগ    ●  এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে   ●  কালেক্টরেট চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আব্দুল হক, সম্পাদক নাজমুল   ●  ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নিয়ে আটক ৩২ রোহিঙ্গা   ●  চেয়ারম্যান প্রার্থী সামসুল আলমের অভিযোগ;  ‘আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে’   ●  নির্বাচন সুষ্ঠু করতে সবকিছু কঠোর থাকবে, অনিয়ম হলেই ৯৯৯ অভিযোগ করা যাবে   ●  উখিয়া -টেকনাফে শাসরুদ্ধকর অভিযানঃ  জি থ্রি রাইফেল, শুটারগান ও গুলিসহ গ্রেপ্তার ৫   ●  রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে  তুলে নিয়ে   গুলি করে হত্যা   ●  যুগান্তর কক্সবাজার প্রতিনিধি জসিমের পিতৃবিয়োগ

উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের উখিয়ায় সততা, সহযোগিতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ‘উখিয়া নাগরিক পরিষদ’র ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উখিয়ার কোর্টবাজার দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মাহবুবুল আলম মাহবুবের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শফিক আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোজাফফর আহমদ।

উক্ত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চট্টগ্রামের বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. এ এম আবু আহমদ, উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসাইন, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আককাস আহমদ, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নুর মোহাম্মদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন, সংগঠনের সহ-সভাপতি দলিলুর রহমান শাহীন, ডা. বিসি বড়ুয়া, এডভোকেট রুহুল আমীন চৌধুরী রাসেল, অর্থ সম্পাদক সানাউল্লাহ, যুগ্ম-সম্পাদক সোহেল উদ্দিন প্রমুখ।

বক্তব্যে অতিথিগণ বলেন, ভৌগোলিকভাবে উখিয়া খুবই গুরুত্বপূর্ণ জায়গা, এই গুরুত্বপূর্ণ জায়গাটি বিভিন্নভাবে পিছিয়ে রয়েছে। উখিয়ার বর্তমান শিক্ষা হার খুবই নগন্য। এ উখিয়া ভৌগোলিক অবস্থানের কারণে মাদক ও মানব পাচারের ট্রানজিট পয়েন্ট হয়েছে। প্রান্তিক অঞ্চলের অনেক মানুষ মৌলিক অধিকারের বিষয়ে সচেতন না। এসব বিষয় লক্ষ্যে রেখে প্রান্তিক ও পিছিয়ে পড়া মানুষগুলোকে মুলধারায় আনতে বেশি বেশি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার আহবান জানান।

বক্তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে উখিয়া এরকম একটি সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করে আসছিলাম। অবশেষে উখিয়ার বিভিন্ন অঞ্চলের কিছু উদ্যমী ও শিক্ষিত নানা শ্রেণি পেশার মানুষ একত্রিত হয়ে উখিয়া নাগরিক পরিষদ গঠিত হয়েছে। আমরা আশাকরি এ সংগঠন অনেকদূর এগিয়ে যাবে। ভবিষ্যতে এই সংগঠন প্রতিটি কর্মসূচিতে সম্মানিত অতিথিগণ পাশে থাকবেন বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, এনায়েত উল্লাহ চৌধুরী টিটু, মিজানুর রহমান, দপ্তর সম্পাদক খোরশেদ আলম, প্রচার সম্পাদক রফিক মাহমুদ, নির্বাহী সদস্য শামসুল আলম ভুলু, সিরাজুল হক, বিজন বড়ুয়া, সবুজ বড়ুয়া, এস এম আনিসুল ইসলাম নিকচন, জসিম উদ্দিন, কোর্টবাজার দোকান মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম বাবুল, সাধারণ সম্পাদক আব্দুর রহমান সহ সাংবাদিক ও সুশীল সমাজের  প্রতিনিধিগণ।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন উখিয়া নাগরিক পরিষদের নেতৃবৃন্দগণ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।