১৫ জুন, ২০২৪ | ১ আষাঢ়, ১৪৩১ | ৮ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান   ●  ডা.আবু বকর ছিদ্দিক এর চতুর্থ  মৃত্যুবার্ষিকী শনিবার    ●  কক্সবাজারে আইএসইসি প্রকল্পের অধীনে যুবক-যুবতীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ    ●  কক্সবাজারে শ্রেষ্ঠ সার্কেল রাসেল, ওসি মুহাম্মদ ওসমান গনি 

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই মাঝি কে কুপিয়ে হত্যা

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৩ নং রোহিঙ্গা ক্যাম্পের দুইজন মাঝি ( কমিউনিটি নেতা)কে কুপিয়ে হত্যা করছে রোহিঙ্গা দুর্বৃত্তরা। শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বালুখালী ১৩ নম্বর ক্যাম্পে ১৮ ব্লকে এ এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন,হেড মাঝি মো: আনোয়ার এবং ব্লক মাঝি মৌলভী মো ইউনুস। দুজনই নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ আলী।
উখিয়া ৮ আর্মাড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার মো ফারুক আহমেদ জানান, শনিবার রাত ৮টার দিকে বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ১৮ ব্লকে ১৫/২০ জনের একদল দুষ্কৃতকারী পার্শ্ববর্তী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি মো আনোয়ার এবং ব্লক মাঝি মৌলভী মো ইউনুসের উপর হামলা চালায়। এসময় মাঝিরা স্বেচ্ছাসেবকদের সাথে ক্যাম্পের নিরাপত্তার বিষয় নিয়ে কথা বলেছিল।

তিনি বলেন, দুষ্কৃতকারীরা ধারালো অস্ত্র দিয়ে দুজনকেই উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয় স্বেচ্ছাসেবক ও এপিবিএন পুলিশ তাদের দুজনকে পার্শ্ববর্তী আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইউনুসকে মৃত ঘোষণা করেন। অপর গুরুতর আহত হেড মাঝি আনোয়ারকে চিকিৎসাধীন ছিল অনেক সময়। পরে রাতে হাসপাতালে চিকিৎসাধীন আনোয়ার ও মারা যান বলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান।
রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে, আলোচিত নবী হোসেন গ্রুপের জবুর নেতৃত্বাধীন লোকজনই রোহিঙ্গার দুই নেতাকে হত্যা করেছে।

এএসপি ফারুক জানান ঘটনার পরপরই ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক ফোর্স মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, নিহত দুই রোহিঙ্গা মাঝির মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে ময়নাতদন্তের জন্য।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।