২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

উখিয়ার রেজুরকুল পুরাতন বৌদ্ধ বিহারে কঠিন চীবের দান অনুষ্টিত

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের রেজুককুল (পুরাতন) সর্দ্ধম বিকাশ বৌদ্ধ বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ত্রৈমাসিক পবিত্র বর্ষাবাসান্তের পরে মহান ভিক্ষু সংঘের প্রবারণা উদ্য়াপনের শেষে দানোত্তম শ্রেষ্ঠ শুভ কঠিন চীবর দান, সংঘদান ও জ্ঞাতী সম্মেলন অনুষ্টিত হয়েছে।
গত ৫নভেম্বর বিকাল ৩ টায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের রেজুকুল (পুরাতন) সর্দ্ধম বিকাশ বৌদ্ধ বিহার দানোত্তম শ্রেষ্ঠ শুভ কঠিন চীবর দান, সংঘদান ও জ্ঞাতী সম্মেলনে উদ্য়াপন কমিটির উদ্যোগে ও প্রেমানন্দ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্টিত অনুষ্টানে প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, বিশ্ব ঐতিহাসিক রাংকুট বনাশ্রম বিহারের পরিচালক কে, শ্রী জ্যোতি সেন থের। এ সময় উপস্থিত ছিলেন, উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির কার্যকরী সভাপতি শ্রীমৎ এস ধর্মপাল মহাথের, উখিয়া পাতাবাড়ি আনন্দ ভবন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ রেবত প্রিয় মহাথের, জ্ঞানসেন বৌদ্ধ ভিক্ষু শ্রামন প্রশিক্ষণ ও সাধানা কেন্দ্ররের প্রধান পরিচালক শ্রীমৎ কুশলায়ন মাহথের, পাতাবাড়ি আনন্দ ভবন বৌদ্ধ বিহারের উপ-অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞাবোধি থের।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির সচিব শ্রীমৎ জ্যোতি প্রিয় থের। এ সময় উপস্থিত ছিলেন, উত্তর ঘুমধুম শাান্তি বিহারের অধ্যক্ষ শ্রীমৎ জ্যোতি ধর্ম ভিক্ষু, ভালুকিয়া বৈজয়ন্ত বিবেকারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্যোতি শান্ত ভিক্ষু।
উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজাপালং ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য কামরুননেছা, নুরুল কবির। অনুষ্টানের মঙ্গলাচরণ করেন বৌদ্ধ বিহারের ভিক্ষু শ্রী জ্যোতি স¤্রাট ও রাহুল শ্রামণ। এই ছাড়াও উক্ত কঠিন চীবর দান অনুষ্টানে উপস্থিত ছিলেন বিভিন্ন দায়ক-দায়িকাগণ। অনুষ্টান পরিচালনা করেন রেজুরকুল বৌদ্ধ বিহারের ভিক্ষু জ্যোতি ব্রম্ম ভিক্ষু ও রেজুকুল (পুরাতন) সর্দ্ধম বিকাশ বৌদ্ধ বিহারের সাধরণ সম্পাদক কিরণ বড়–য়া। দানোত্তম শ্রেষ্ঠ শুভ কঠিন চীবর দান, সংঘদান ও জ্ঞাতী সম্মেলনে দেশ ও জাতির মঙ্গল কামনায় সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করা হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।