১৬ এপ্রিল, ২০২৪ | ৩ বৈশাখ, ১৪৩১ | ৬ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

ইনানীতে রাতের আঁধারে সন্ত্রাসীদের তান্ডবলীলা ও ভাংচুর : আহত ৫

ahoto
উখিয়ার ইনানীতে রাতের আঁধারে সন্ত্রাসীরা তান্ডব লীলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। এ সময় সন্ত্রাসীদের বাধা দিতে গিয়ে কেয়ার টেকারসহ ৫ জন আহত হয়েছে। খবর পেয়ে ইনানী পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বর্তমানে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গত শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।
জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ইনানী বটতলী এলাকায় মেরিন ড্রাইভ রোড সংলগ্ন মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা নূরুল হক আনচারী ও নিউ ভিশন ল্যান্ডমার্ক লি: এর স্বত্ত্বীয় জায়গা রয়েছে। উক্ত জায়গায় বাউন্ডারী ওয়ালসহ পাহারাদার ও কেয়ার টেকার বাসা রয়েছে। উক্ত জায়গা জবর দখল করার জন্য স্থানীয় প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে অপচেষ্টা চালিয়ে আসছে। অভিযোগে প্রকাশ, গত শনিবার গভীর রাতে ৩টি সিএনজি ও ৪টি মোটর সাইকেল যোগে প্রায় ২২/২৫ জন চিহ্নিত সন্ত্রাসী অবৈধ অস্ত্র নিয়ে জায়গাটি জবর দখল করতে হামলা, বাউন্ডারী ওয়াল ভাংচুর ও লুটপাট চালায়। এমনকি নিউ ভিশন ল্যান্ডমার্কের ২টি সাইনবোর্ড ভেঙ্গে ফেলে দেয়। এ সময় সন্ত্রাসীদের তান্ডবলীলা ও ভাংচুর কাজে বাধা দেয়ার চেষ্টা করলে কেয়ার টেকার ও পাহারাদারদের উপর হামলা করে। সন্ত্রাসীদের হামলায় আহত হয় কেয়ার টেকার রফিক (২৫), আশরাফ উদ্দিন (২২), মোহাম্মদ সেলিম (২৪) সহ আরও দু’জন। খবর পেয়ে ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলাউদ্দিন ও এএসআই হাবিবুর রহমান সহ পুলিশ ফোর্স  ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা সটকে পড়ে। প্রত্যক্ষদর্শীর মতে, পুলিশ না আসলে বড় ধরনের রক্ত ক্ষয়ী ঘটনা ঘটার আশংকা ছিল। আহতদেরকে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জায়গার মালিক মাওলানা নূরুল হক আনচারী সাংবাদিকদের অভিযোগ করে বলেন, একটি প্রভাবশালী মহল ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসী এনে আমাদের জায়গা জবর দখল করার জন্য পরিকল্পিতভাবে এ ঘটনাটি ঘটিয়েছে। এ ব্যাপারে উখিয়া থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানান। ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলাউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাতের আঁধারে জায়গা জবর দখলের ঘটনার খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।