২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১ | ১৩ জিলহজ, ১৪৪৫


শিরোনাম
  ●  পাহাড় ধ্বসঃ ৮ রোহিঙ্গাসহ নিহত ১০   ●  উখিয়ার ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসে ৭ রোহিঙ্গা সহ নিহত ৯   ●  রামুতে ঘুমন্ত স্বামী-স্ত্রীকে জবাই করে হত্যা   ●  উখিয়া-টেকনাফের ৫ শতাধিক তরুন-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে ‘সুশীলন’   ●  খাদ্যে ভেজাল রোধে সামাজিক আন্দোলন দরকার : খাদ্যমন্ত্রী   ●  ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার   ●  ভবিষ্যতে প্রেস কাউন্সিলের সার্টিফিকেট ছাড়া সাংবাদিকতা করা যাবে না   ●  একমাসেও অধরা ঘাতক চক্র, চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের অগ্রগতি নিয়ে পরিবারে হতাশ   ●  সমুদ্রকেই ঘিরে কক্সবাজারের অর্থনীতি   ●  সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা স্মারক প্রদান

ইত্তেহাদুল মাদারিস আঞ্চলিক শাখার বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:
ইত্তেহাদুল মাদারিস রামু-কক্সবাজার সদর, ঈদগাঁও (কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড আঞ্চলিক শাখা) এর ২০২৩-২৪ ঈসায়ী শিক্ষাবর্ষের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হয়েছে। বুধবার (২৪ মে) বাদ যোহর ধাউনখালী খলিলিয়া ছিদ্দিকিয়া ফয়জুল উলুম মাদ্রাসা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
রামু জামিয়া দারুল উলুম চাকমারকুল এর মুহতামিম ও আঞ্চলিক বোর্ডের সভাপতি মাওলানা সিরাজুল ইসলামের সভাপতিত্বে এ সভায়  সূচনা বক্তব্য রাখেন,  রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার  মুহতামিম ও বোর্ডের  সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফ। তিনি  বলেন, যথাযথ তদারকির মধ্যদিয়ে শিক্ষার্থীদের মেধা-প্রতিভার বিকাশ, শিক্ষার উন্নয়ন ও চারিত্রিক উৎকর্ষ সাধনের লক্ষ্যে আমরা আঞ্চলিক  শিক্ষাবোর্ড গঠন করেছিলাম। আলহামদুলিল্লাহ এ  আঞ্চলিক বোর্ড তার সূচনালগ্ন থেকে অভিষ্ট লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। যার সুদূরপ্রসারী সফলতা লক্ষণীয়। একসময় শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা, কিংবা শুণ্যের কোঠায় থাকা মাদ্রাসাগুলোও এ বোর্ডের আওতায় এসে শিক্ষা-দীক্ষায় ক্রমান্বয়ে অনেক উন্নতি অর্জন করতে সক্ষম হচ্ছে ।
তিনি শিক্ষার্থীদের পড়া-লেখার মান ও নৈতিক চরিত্রের উন্নয়নে বিশেষ গুরুত্বারোপ করে  বলেন, কওমী মাদ্রাসা শিক্ষাধারার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে সমাজকে কুরআন ও সুন্নাহর বাস্তব অনুসারী, দ্বীনের প্রকৃত বোধসম্পন্ন একটি যোগ্য জাতি উপহার দেয়া। যারা ইসলামের নীতি-নির্দেশনার আলোকে উম্মাহর প্রকৃত পথপ্রদর্শক হিসবে দেশ ও জাতির কল্যাণে যথার্থ ভূমিকা পালনে সক্ষম হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধভাবে নিষ্ঠার সাথে এগিয়ে আসতে হবে।
এ সভায় বক্তব্য রাখেন, ধাউনখালী মাদ্রাসার মুহতামিম ও জেলার প্রবীণ আলেমেদ্বীন মাওলানা মোহাম্মদ মুসলিম, মানারুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ মাছরুর আহমদ,  জামিয়া এমদাদিয়া আজিজুল উলুম পোকখালীর মুহতামিম মাওলানা আজিজ উদ্দিন, কক্সবাজার রহমানিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি সোলাইমান কাসেমী, রামু মাজহারুল উলূম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ হারুন, খুরুশকুল তালিমুদ্দিন মাদ্রাসার মুহতামিম মাওলানা এমদাদুল্লাহ, লাইট হাউজ মাদ্রাসার মাওলানা মুহাম্মদ আলী, রামু জামেয়াতুল উলূম মাদ্রাসার মুহতামিম মাওলানা হাফেজ শামসুল হক , ধলিরছড়া আশরাফুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা শাহেদ নুর কুতুবি, কক্সবাজার জামিয়াতুল আবরারের মুহতামিম মাওলানা আতাউল করিম।
এছাড়াও সভায় বোর্ডের অন্তর্ভূক্ত মাদ্রাসার মুহতামিম , শিক্ষা পরিচালকসহ প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এ সভায় সর্বসম্মতিক্রমে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।