২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬


শিরোনাম
  ●  কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে   ●  আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রতিবাদে কক্সবাজার ছাত্রলীগের সমাবেশ   ●  স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্য হাসিঘর ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান    ●  চতুর্থবারের মতো শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হলেন রোবায়েত   ●  সেন্টমার্টিনে ২ বিজিপি সদস্যসহ ৩৩ রোহিঙ্গা বোঝাই ট্রলার   ●  উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেপ্তার ২   ●  উখিয়ায় ৩ হাজার পরিবার পানিবন্দি; কাঁচা ঘরবাড়ি, গ্রামীণ সড়ক লন্ডভন্ড   ●  উখিয়ায় কৃষি বিভাগের প্রণোদনা পেলেন ১৮০০ কৃষক /কৃষাণী   ●  আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডার আটক ৩   ●  পটিয়া প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত

প্রশংসায় পঞ্চমুখ উখিয়া থানা পুলিশ 

ইজিবাইকের ছাদে তুলে ৮ বছরের শিশু নির্যাতন ভিডিও ভাইরাল: তিন অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়া উপজেলার  হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যাবাজার এলাকায় ইজিবাইকের (টমটম) ছাদে তুলে এক শিশুকে মারধরে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের ঘটনা পুলিশের নজরে আসালে অভিযুক্ত ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে এ ঘটনায় নিয়মিত মামলা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন। মঙ্গলবার  (১১ জুন) ভোরে মরিচ্যার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তাররা হলেন, হলদিয়াপালং ইউনিয়নের পাগলিরবিল এলাকার মৃত কাশেম আলীর ছেলে ফরিদুল আলম, আবুল কালামের ছেলে শফিউল করিম ও পূর্ব মরিচ্যা, কাঠালিয়া এলাকার লিয়াকত আলীর ছেলে খাইরুল ইসলাম।
ওসি মো. শামীম হোসেন বলেন, গত ৯ জুন দুপুরে উখিয়ার হলদিয়াপালং ১ নম্বর ওয়ার্ড মরিচ্যা বাজার পাগলিরবিল রাস্তার মাথা এলাকায় চোর সন্দেহে শিশুটিকে অমানবিক নির্যাতন করে অভিযুক্তরা। আট বছর বয়সী ফারুককে হাত, পা বেঁধে ইজিবাইকের (টমটম) ছাদে তুলে বেদড়ক মারধর করে তারা। শিশুটিকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে বিষয়টি উখিয়া থানা পুলিশের নজরে আসলে তাদের ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতারগ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা আব্দুল শুক্কুর বাদী হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করেন।শিশুর বাবা আব্দুল শুক্কুর বলেন, ৩/৪ জন সন্ত্রাসী মিলে সন্দেহজনকভাবে চোর আখ্যা দিয়ে আমার ছেলেকে লোহার রড ও গাছের ভাটাম দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন অংশে জখম করে। ফরিদুল আলমের মারধরের আঘাতে আমার ছেলের বাম পায়ে মারাত্মক জখম হয়। আমি ছেলেকে রক্ষা করতে গেলে আমাকেও মারধরের চেষ্টা করে এবং হুমকি দেয় তারা। এসময় আশপাশের লোকজন শিশু নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করলে ভাইরাল হয়। নির্যাতনের শিকার আমার ছেলে ফারুক ও স্ত্রী অজিফা খাতুন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল জানান, শিশুকে নির্যাতনের বিষয়টি পুলিশের নজরে আসামাত্রই অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হয়। শিশুটির পিতা এজাহার দিলে অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।তিনি বলেন,  শিশুটিকে মারধরের ঘটনা অনেকেই ভিডিও করতে এবং প্রত্যক্ষ করতে দেখা গেলেও উদ্ধারে কেউ এগিয়ে আসেনি। এমনকি পুলিশকে কেউ অবগত করেনি। পুলিশ তাদের ধারাবাহিক কাজ হিসাবে ভিডিও নজরে আসার পর তড়িৎ ব্যবস্থা নিয়েছেন। এ ধরনের ঘটনার অবশ্যই সকলের এগিয়ে আসা উচিত।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।