১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫


শিরোনাম
  ●  ‘বনকর্মীদের শোকের মাঝেও স্বস্তি, হত্যার ‘পরিকল্পনাকারি কামালসহ গ্রেপ্তার আরও ২   ●  উখিয়া নাগরিক পরিষদ এর ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত   ●  আদালতে ফরেস্টার সাজ্জাদ হত্যার দায়স্বীকার সেই ডাম্পার চালক বাপ্পির   ●  ‘অভিযানে ক্ষুব্ধ, ফরেস্টার সাজ্জাদকে পূর্বপরিকল্পনায় হত্যা করা হয়’   ●  ফাঁসিয়াখালীতে পৃথক অভিযানে জবর দখল উচ্ছেদ, বালিবাহী ডাম্পার জব্দ   ●  অসহায়দের পাশে ‘রাবেয়া আলী ফাউন্ডেশন’   ●  ফরেস্টার সাজ্জাদ হত্যার মূল ঘাতক সেই বাপ্পী পুলিশের জালে   ●  ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব কক্সবাজার,ক্র্যাকের সভাপতি জসিম, সম্পাদক নিহাদ   ●  নতুন জামাতে রঙিন ১০০ শিশুর মুখ   ●  মহেশখালী উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার পাশা চৌধুরীর মৃত্যুতে জেলা আ’লীগের শোক

আর্ন্তজাতিক নদী সম্মেলনে অংশ নিতে ১২ দিনের সফরে যাচ্ছেন সাংবাদিক আব্দুর রহমান

নিজস্ব প্রতিনিধি:

সারা বিশ্বে নদী অববাহিকার টেকসই ব্যবস্থাপনা নিয়ে আন্তর্জাতিক নদী সম্মেলন ২০২২ এ অংশগ্রহণ করতে ১২ দিনের সফরে যাচ্ছেন পর্যটন ব্যবসায়ী সাংবাদিক আব্দুর রহমান। সোমবার (১ আগষ্ট) দিবাগত রাত ১টার ফ্লাইটে শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে তিনি মালয়েশিয়ার উদ্দেশ্য বাংলাদেশ ত্যাগ করবেন।

আর্ন্তজাতিক পরিবেশ সংস্থা গেøাবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি) এ সম্মেলন আয়োজন করেছেন। উক্ত নদী সম্মেলনে বিভিন্ন দেশ থেকে পরিবেশ অ্যাক্টিভিস্ট, সিএসও, নদী ব্যবস্থাপক, নীতির বিকাশকারী, বিজ্ঞানী, পরামর্শদাতা, ছাত্র, এনজিও, আদিবাসী এবং স¤প্রদায় প্রতিষ্ঠান, এবং ব্যবসা এবং শিল্প প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

গেøাবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি) সম্মেলন শেষে তিনিও অন্যান্যদের মতো সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার নদীসমূহ পরিদর্শন করবেন। সম্মেলন ও ৩ দেশের নদী পরিদর্শন শেষে আগামী ১২ আগষ্ট তিনি দেশে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ১২ দিন সফর শেষে সুস্থদেহে দেশে ফিরতে তিনি সকলের কাছে আন্তরিক দোয়া ও আর্শীবাদ কামনা করেছেন।

দীর্ঘদিন ধরে আব্দুর রহমান সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ রিভার ফাউন্ডেশন এর একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কক্সবাজারস্থ সাতকানিয়া লোহাগড়া সমিতির সহ সভাপতি, বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক বীচ পার্ক মার্কেট দোকান মালিক সমিতি, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারি ও কক্সবাজার জেলা সভাপতি বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন, চেয়ারম্যান দি গ্র্যান্ড সেন্ডি, ব্যবস্থাপনা পরিচালক হোটেল ওশান ফ্রেন্ড, ব্যবস্থপনা সম্পাদক দৈনিক সাগরদেশ ও কক্সবাজার জেলা প্রতিনিধি দৈনিক আনন্দবাজার পত্রিকায় সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।