১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪


শিরোনাম
  ●  পরিবেশ অধিদপ্তরের অভিযানে নিষিদ্ধ পলিথিন, হাইড্রোলিক হর্ণ জব্দ, জরিমানা   ●  বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা   ●  হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই   ●  কক্সবাজারে ইয়াবার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন   ●  লোহাগাড়ায় পুলিশ কর্মকর্তার পরিবারকে ‘পেট্রোলের আগুনে’ পুড়িয়ে মারার চেষ্টা!   ●  চকরিয়ার সাহারবিলে সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন এমপি জাফর আলম   ●  রাইজিংবিডির বর্ষাসেরা প্রতিবেদক তারেককে আরইউসির শুভেচ্ছা   ●  স্ট্রীটফুড ও ড্রাই ফিস প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ ও সাপোর্ট প্রদান   ●  রামুতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ   ●  সেন্টমার্টিনে রিসোর্ট নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিলেন পরিবেশ অধিদপ্তর

‘আধুনিক ও নৈতিক শিক্ষা বিস্তারে মজিদিয়া মাদ্রাসা উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে’

Teknaf Pic 07-03-2015
উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। তারই ধারাবাহিকতা আধুনিক ও নৈতিক শিক্ষা বিস্তারে হ্নীলা শাহ মজিদিয়া ইসলামীয়া সিনিয়র মাদ্রসা উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। শিক্ষার মান উন্ন্য়নের লক্ষ্যে এই ধরনের শিক্ষা সেমিনার’র বিকল্প নেই। মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নের ভ’য়সী প্রশংসা করে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সব ধরনের ঝঞ্জাল, দুর্নীতি, জালিয়াতি, স্বজনপ্রীতি দূর করে সবার সাধ্যের মধ্যে উপযুক্ত শিক্ষা নিশ্চিত করে আমাদের নতুন প্রজন্মকে আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে প্রস্তুত করে তুলতে হবে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ অর্থাৎ জ্ঞান-বিজ্ঞান ও আধুনিক প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষা খাতে নানান উদ্যোগ এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য সামনে রেখে শিক্ষা খাতের মানোন্নয়নের মধ্য দিয়ে স্বাধীনতার ৫০ বছর পূর্তি অর্থাৎ ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে ‘ভিশন ২০২১’ ঘোষণা করা হয়েছে। এখন এটি বাস্তবায়নে দলমত নির্বিশেষে সমাজের সর্বস্তরের মানুষের সক্রিয় অংশগ্রহণ জরুরী। এ কাজে আমাদের মূল শক্তি তরুণ প্রজন্মকে শিক্ষা খাতের সব ধরনের বৈষম্য রোধ করে আধুনিক যুগের সঙ্গে সংগতিপূর্ণ বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এ প্রজন্মকে আধুনিক জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধ সম্পন, দেশপ্রেমে উদ্বুদ্ধ, আলোকিত ও পরোপকারী মানুষ হিসেবে তৈরি করতে শিক্ষা খাতে সর্বোচ্চ গুরুত্বারোপ করা প্রয়োজন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা খাতে ব্যাপক পরিবর্তন এসেছে। ভর্তিবাণিজ্য, কোচিংবাণিজ্য, অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি কিছুটা হলেও কমেছে। বর্তমান সরকার শিক্ষা খাতকে ঢেলে সাজানোর কাজ করে যাচ্ছে।
৭ মার্চ শনিবার সকাল সাড়ে ১০টায় হ্নীলা শাহ মজিদিয়া ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার ৩৯ তম ৩দিন ব্যাপী বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত শিক্ষা সেমিনারে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এক কথাগুলো বলেন। মাদ্রসার গভর্ণিং বডির সভাপতি ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান এইচ.এম ইউনুচ বাঙ্গালীর সভাপতিত্বে ও আরবী প্রভাসক মাও: সাঈদ আহমদ তারেক ও মাও: এস.এম সাইফুল্লাহর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত শিক্ষা সেমিনার ও সম্মাননা প্রদান অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মুহাজিদ উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সমাজ বিজ্ঞান গবেষণা ইনষ্টিটিইটির ডিরেক্টর ড.ফরিদ উদ্দিন আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মমতাজ উদ্দিন কাদেরী, চট্টগ্রাম সি.এস.সিআর’র ম্যানেজিং ডিরেক্টর ও হ্নীলা গুলফরাজ হাশেম ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা ডাঃ জামাল আহমদ, উপজেলা ভাইচ-চেয়ারম্যান মাও: রফিক উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমন্ডার জহির আহমদ, মুক্তিযোদ্ধা আয়ুব বাঙ্গালী, উপজেলা শিক্ষা অফিসার নুরুল আবছার, জেলা শিক্ষক সমিতির সভাপতি ও হোয়াইক্যং আল-আছিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল চৌধুরী মুছা, রঙ্গীখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: কামাল উদ্দিন, হ্নীলা হাইস্কুল সভাপতি সিরাজুল ইসলাম সিকদার, হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মান্নান, মজিদিয়া মাদ্রাসার প্রাক্তণ ছাত্র ও টেকনাফ হাসপাতালের মেডিকেল অফিসার ডা: মুজিবুল হক, কানজর পাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিক উদ্দিন, মৌলভী বাজার নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোছেন, উপজেলা আ’লীগ নেতা সেলিম সিকদারসহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তি ও প্রাক্তণ ও বর্তমান ছাত্র-ছাত্রীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় ‘ইক্বরা ২০১৫’ নামক একটি আকর্ষণীয় ম্যাগাজিন প্রকাশনা করা হয়। এছাড়া ১ম ও ২য় দিনে অনুষ্ঠিত ক্রীড়া ও সংস্কৃতি অনুষ্ঠানে বিজয়দের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। বাদে আছর হতে দেশবরেণ্য আলেম ও মুফাচ্ছিরের কোরআনের অংশগ্রহণে ওয়াজ মাহফিল অনুষ্টিত হয়। সম্মেলনে মাদ্রাসার প্রতিষ্টাতাকালীন সময়ে এবং শিক্ষা স্বাস্থ্য ও আর্ত-সামাজিক উন্নয়ন ও বিস্তারে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মরহুম আলহাজ্ব সিরাজুল মোস্তফা, মরহুম আলহাজ্ব এম. আবুল হোছাইন মেম্বার, মরহুম হাজী আবদুল আজিজ সও:, মরহুম মাও: আ.ফ.ম খাইরুল বশর, আলহাজ্ব আবদুর রহমান বদি, শাহ মুহাজিদ উদ্দিন, জাফর আহমদ চেয়ারম্যান, ড.ফরিদ উদ্দিন আহমদ,অধ্যাপক মুহাম্মদ মমতাজ উদ্দিন কাদেরী, ডাঃ জামাল আহমদ, মাষ্টার মীর কাশেম, এইচ এম ইউনুচ বাঙ্গালী, অধ্যক্ষ মাও: নুর আহমদ আনোয়ারী, মাও: সাঈদ আহমদ তারেক ও ডা: মুজিবুল হককে সম্মননা পদক দেয়া হয়।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।