১৯ অক্টোবর, ২০১৯ | ৪ কার্তিক, ১৪২৬ | ১৯ সফর, ১৪৪১


শিরোনাম
  ●  চট্টগ্রামের হকার্স মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ১৫টি ইউনিট   ●  চূড়ান্তভাবে বাংলাদেশে বন্ধ হলো জনপ্রিয় গেইমস পাবজি   ●  টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা পাচারকারী নিহত, ৫০ হাজার ইয়াবা উদ্ধার   ●  লোহাগাড়ায় অস্ত্র,রামদা ও ৯রাউন্ড গুলিসহ যুবক গ্রেফতার   ●  টেকনাফে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত,আহত পুলিশ সুপারসহ ৪   ●  কক্সবাজারের মহেশখালীতে নতুন বিদ্যুৎ সংযোগ   ●  লোহাগাড়ায় মাদক ও সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ আটক ৩   ●  উখিয়া ফোর মার্ডার : রিপু ও উজ্জ্বল বড়ুয়ার ১ দিনের রিমান্ড মঞ্জুর   ●  টেকনাফে পচে যাচ্ছে মিয়ানমারের পেঁয়াজ, কৃত্রিম সংকট তৈরির অভিযোগ   ●  উখিয়ায় চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

শুরু হচ্ছে কক্সবাজারের শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতা প্রশিক্ষণ কোর্স

প্রেস বিজ্ঞপ্তি : আগামী নভেম্বর মাস থেকে শুরু হচ্ছে কক্সবাজারের বিভিন্ন কলেজ বিশ্ব বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতা প্রশিক্ষন কোর্স। দি নিউজ টুডে নামক একটি অন লাইন মিডিয়া এ প্রশিক্ষনের আয়োজন করছে। প্রতিষ্টানটির চেয়ারম্যান জাহেদ সরওয়ার সোহেল জানান, সম্পূর্ন ভিন্ন আঙ্গীকে আমরা আগামী বছরের শুরুতে পাঠক এবং দর্শকদের জন্য নতুন কিছু উপহার দিতে চাই। যেখানে থাকবে একঝাঁক মেধাবী তরুন সাংবাদিক। সে সাথে নতুনদের সুযোগ করে দিতে আমরা কিছু সংক্ষক শিক্ষানবীশ গনমাধ্যমকর্মীকে কাজ করার সুযোগ করে দিব। ২ মাস ব্যাপী এই প্রশিক্ষন কোর্স শুরু হবে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে। সপ্তাহের প্রতি শুক্র এবং শনিবার প্রশিক্ষন নিবেন দেশ বরেন্য সাংবাদিকেরা। তাই কক্সবাজারের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে স্নাতক (পাস) এবং স্নাতক ( সম্মান) শ্রেনীতে অধ্যায়নরত ছাত্র/ ছাত্রীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহবান করা যাচ্ছে। প্রশিক্ষন শেষে পরিক্ষায় উত্তীর্ণদের ৬ মাসের ইন্টার্ণশীপ করার সুযোগ দেয়া হবে।

প্রতিষ্টানটির কর্মকর্তা তৌফিকুল ইসলাম লিপু জানান, দুই মাসের এই প্রশিক্ষনে কোন ধরনের ফি নেয়া হবে না। তবে আবেদনকারীদের মধ্য থেকে বাছাইকৃত ২০ জনকে দেয়া হবে এই প্রশিক্ষন। নারী শিক্ষার্থীদের আগ্রাধিকার দেয়া হবে বলেও জানান তিনি।
আগ্রহীরা ১৫ অক্টোম্বর ২০১৯ সাল পর্যন্ত আবেদন করতে পারবেন।
যে কোন বিষয়ে ০১৮৩০০৭১৩৮৮ নাম্বারে ফোন করে বিস্তারিত জানা যাবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।