১৯ অক্টোবর, ২০১৯ | ৪ কার্তিক, ১৪২৬ | ১৯ সফর, ১৪৪১


শিরোনাম
  ●  ফরিদ আহমেদ চৌধুরী ছিলেন একজন গুনি ও জাতীয় মাপের শিল্পী   ●  চট্টগ্রামের হকার্স মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ১৫টি ইউনিট   ●  চূড়ান্তভাবে বাংলাদেশে বন্ধ হলো জনপ্রিয় গেইমস পাবজি   ●  টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা পাচারকারী নিহত, ৫০ হাজার ইয়াবা উদ্ধার   ●  লোহাগাড়ায় অস্ত্র,রামদা ও ৯রাউন্ড গুলিসহ যুবক গ্রেফতার   ●  টেকনাফে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত,আহত পুলিশ সুপারসহ ৪   ●  কক্সবাজারের মহেশখালীতে নতুন বিদ্যুৎ সংযোগ   ●  লোহাগাড়ায় মাদক ও সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ আটক ৩   ●  উখিয়া ফোর মার্ডার : রিপু ও উজ্জ্বল বড়ুয়ার ১ দিনের রিমান্ড মঞ্জুর   ●  টেকনাফে পচে যাচ্ছে মিয়ানমারের পেঁয়াজ, কৃত্রিম সংকট তৈরির অভিযোগ

অবশেষে দেশে এলো ১৮৯ ট্রাক ভারতীয় পেঁয়াজ

চারদিন ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর অবশেষে ভারতীয় পেঁয়াজ আমদানির অন্যতম রুট সোনামসজিদ স্থলবন্দরে দিয়ে ১৮৯ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে এসেছে।
শুক্রবার (৪ অক্টোবর) বিশেষ ব্যবস্থায় ভারতের মহদীপুর স্থলবন্দর থেকে এই পেঁয়াজ বাংলাদেশে আসে। দু’দেশের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে ও আইন অনুয়ায়ী এই পেঁয়াজের ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করতে পেরেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
তবে শুক্রবার আসা অল্প কিছু পেঁয়াজ ভারতের মহদীপুর বন্দরে কয়েকদিন যাবত ট্রাকে লোড অবস্থায় বাংলাদেশে প্রবেশের জন্য অপেক্ষায় থাকায় পঁচে নষ্ট হয়ে গেছে।

গত ২৯ সেপ্টেম্বর ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে বন্ধ হয়ে যায় পেঁয়াজ আমদানি। শুক্রবার যে পেঁয়াজগুলো আমদানী হয়েছে সেগুলো গত ২৮’অক্টোবর পর্যন্ত এলসি করা বলে জানা গেছে। তবে ওই সময়ের মধ্যে আরও পেঁয়াজের এলসি করা রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এগুলো পূজোর ছুটির পর থেকে বাংলাদেশে আসবে বলেও জানা গেছে।
সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েসন সভাপতি মোস্তাফিজুর রহমান পেঁয়াজ আসার বিষয়টি নিশ্চিত করে বলেন, ছুটির মধ্যেও দু’দেশের দু’বন্দরের সংশ্লিষ্ট সকল পক্ষের সহযোগিতায় শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৮৯ ভারতীয় ট্রাকভর্তি পেঁয়াজ বন্দরে প্রবেশ করেছে। তবে এর মধ্যে কিছু পেঁয়াজ বাংলা ট্রাকে খালাস হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে রওনা হয়ে গেছে। এই ১৮৯টি পেঁয়াজের ট্রাক মহদীপুরে অপেক্ষমান ছিল।
এদিকে চলতি মাসের মধ্যেই ভারত থেকে পেঁয়াজ আমদানীর সংকট কেটে যাবে আশা করেছেন সিএন্ডএফ নেতৃবৃন্দ। তবে এলসি মূল্য বাড়তে পারে ধারণা করছেন তারা।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।